২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের নিজের রেকর্ড ভেঙে নজির নীরজের, প্রথমবার পদক জিতলেন ডায়মন্ড লিগে

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2022 10:20 am|    Updated: July 1, 2022 10:20 am

Neeraj Chopra breaks National Record in Diamond League 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ভারতের ‘সোনার ছেলে’ নীরজ চোপড়া (Neeraj Chopra)। ডায়মন্ড লিগে নিজের কেরিয়ারের সেরা পারফরম্যান্স দিলেন তিনি। জ‌্যাভলিন ছুঁড়লেন ৮৯.৯৪ মিটার। যা কিনা নতুন করে নথিভুক্ত হল ভারতের জাতীয় রেকর্ড হিসাবে। কিন্তু এ হেন পারফরম্যান্সের পরও লক্ষ্যপূরণ করতে পারলেন না ভারতীয় অ্যাথলিট। ডায়মন্ড লিগে সোনা এল না তাঁর ঝুলিতে। বদলে এল রুপো। সেটাও অবশ্য কম গৌরবের নয়।

নীরজ আগেই জানিয়েছিলেন, তাঁর লক্ষ‌্য ৯০ মিটার। অল্পের জন‌্য সেই লক্ষ‌্য পূরণ করতে না পারলেও জাতীয় রেকর্ড অবশ‌্য গড়েছেন নীরজ। বৃহস্পতিবার রাতে ডায়মন্ড লিগে (Dimond League) প্রথমবারেই ৮৯.৯৪ মিটার জ‌্যাভলিন ছোঁড়েন নীরজ। এর আগে পাভো নুর্মিতে ৮৯.৩০ মিটার ছুঁড়ে জাতীয় রেকর্ড গড়েছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে নতুন জাতীয় রেকর্ড গড়লেন।

[আরও পড়ুন: জ্বালানিতে বড় স্বস্তি আমআদমির, একধাক্কায় অনেকটা কমল বাণিজ্যিক গ্যাসের দাম]

সোনা জিততে না পারলেও রুপো পেয়েছেন টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাজয়ী ভারতীয় অ‌্যাথলিট। সোনা জিতেছেন অ‌্যান্ডারসন পিটার্স। তিনি জ‌্যাভলিন ছুঁড়েছেন ৯০.৩১ মিটার। ব্রোঞ্জ পদক পেয়েছেন জুলিয়ান ওয়েবার। তিনি জ‌্যাভলিন ছুঁড়েছেন ৮৯.০৮ মিটার। এই নিয়ে গত কয়েক সপ্তাহ আন্তর্জাতিক স্তরে তৃতীয় পদক জিতলেন অলিম্পিকে সোনাজয়ী অ্যাথলিট। সম্প্রতি কোয়ার্তন গেমসে ৮৬.৬০ মিটার জ‌্যাভলিন ছুঁড়ে সোনা জিতেছিলেন নীরজ। নুর্মিতেও জিতেছিলেন রূপো।

[আরও পড়ুন: স্বস্তি নেই দেশের করোনা পরিসংখ্যানে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭ হাজারের উপরে, বাড়ছে অ্যাকটিভ কেস]

তবে আগের দুই প্রতিযোগিতার থেকে ডায়মন্ড লিগে পদকজয় অনেকটাই কঠিন। এর আগে সব মিলিয়ে সাতবার ডায়মন্ড লিগে নেমেছিলেন নীরজ। কিন্তু পদক ছিল না একটাও। তাই এবার ডায়মন্ড লিগকেই পাখির চোখ করেছিলেন তিনি। সোনা না জিতলেও পদক অন্তত এল। নীরজ অবশ্য এখানেই থামতে রাজি নন। তাঁর লক্ষ্য ৯০ মিটার ছোঁড়া। সেই টার্গেট এখনও পূরণ হয়নি। তাছাড়া সামনে একাধিক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। সেদিকেও নজর রয়েছে তরুণ অ্যাথলিটের। জুলাইয়ে বিশ্বচ্যাম্পিয়নশিপকেই (World Championship) পাখির চোখ করছেন তিনি। তাছাড়া সামনে কমনওয়েলথ গেমসও রয়েছে। সেখানে নজির গড়ে দেশকে ফের পদক এনে দিতে তিনি বদ্ধপরিকর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে