Wimbledon

Novak Djokovic: করোনা টিকা না নিয়েই উইম্বলডনে খেলতে পারবেন জকোভিচ, স্বস্তিতে সার্বিয়ান তারকা

আগামী ২৭ জুন থেকে শুরু উইম্বলডন ওপেন।

Novak Djokovic can play at Wimbledon, no vaccination required | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:April 26, 2022 9:11 pm
  • Updated:April 26, 2022 9:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ার মাটিতে চরম বিপাকে পড়তে হয়েছিল নোভাক জকোভিচকে। তবে সার্বিয়ান তারকাকে স্বস্তি দিল উইম্বলডন। জানিয়ে দেওয়া হল, উইম্বলডনের কোর্টে নামতে জকোভিচের ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন নেই।

মঙ্গলবার অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ স্যালি বোল্টন এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, বর্তমানে ব্রিটেনে পা রাখার জন্য কোভিড ভ্যাকসিন আবশ্যিক নয়। সেই কারণেই জকোভিচকে (Novak Djokovic) গ্র্যান্ড স্লামে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। অর্থাৎ নিজের সিদ্ধান্তে অনড় থেকে টিকা না নিয়েই ট্রফি ধরে রাখার লড়াইয়ে নামতে পারবেন জোকার। স্বাভাবিকভাবেই এমন ঘোষণায় খুশি তিনি।

[আরও পড়ুন: প্রয়াগরাজ কাণ্ডে ধর্ষণের উল্লেখ নেই এফআইআরে! মানবাধিকার কমিশনের দ্বারস্থ তৃণমূল]

করোনা ভ্যাকসিন (Corona Vaccine) না নেওয়ায় অস্ট্রেলিয়ায় তৈরি হয়েছিল আইনি জটিলতা। যার জেরে অস্ট্রেলিয়ান ওপেনের কোর্টে নামাই হয়নি সার্বিয়ান তারকার। রীতিমতো ‘অপমানিত’ হয়েই সে দেশ ছাড়তে হয়েছিল তাঁকে। এরপরই শোনা গিয়েছিল, ভ্যাকসিন না নিলে ফরাসি ওপেনের ক্ষেত্রেও জোকারের জন্য একইরকম সিদ্ধান্ত নিতে পারে ফ্রান্স সরকারও। কিন্তু তারপরও নিজের সিদ্ধান্তে অনড় থাকেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। বরং রীতিমতো হুঙ্কার দিয়েই জানিয়ে দেন, ভ্যাকসিন নেবেন না। তার জন্য যে কোনও মূল্য চোকাতে রাজি তিনি। টিকা না নেওয়ায় যদি ফরাসি কিংবা উইম্বলডন ওপেনে অংশ নিতে না পারেন, তাহলেও কুছ পরোয়া নহি। তিনি বলে দেন, “হ্যাঁ, সে মূল্য দিতেও আমি রাজি।” তবে উইম্বলডনে খেলার সবুজ সংকেত পেয়ে গেলেন জোকার।

আগামী ২৭ জুন থেকে শুরু উইম্বলডন ওপেন (Wimbledon Open)। স্যালি বোল্টন জানান, “আমরা সবসময়ই টিকা নেওয়ার বিষয়টিকে উৎসাহ দিয়ে থাকি। কিন্তু প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে এটি বাধা হয়ে দাঁড়াবে না।” তবে ইউএস টেনিস অ্যাসোসিয়েশন জানিয়েছিল, যুক্তরাষ্ট্র ওপেনে প্রতিযোগীদের অংশগ্রহণের ক্ষেত্রে সরকার যা নিয়মবিধি বেঁধে দেবে, সেটাই অনুসরণ করা হবে। আগস্টে শুরু হবে সেই গ্র্যান্ড স্লাম। 

[আরও পড়ুন: মিলল ছাড়পত্র, আসন্ন মরশুম থেকেই প্রথম ডিভিশনে খেলবে অভিষেকের ডায়মন্ড হারবার ক্লাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ