BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

টোকিওয় সিন্ধু গর্জন, জাপানি প্রতিপক্ষকে হারিয়ে সেমিফাইনালে ভারতীয় ব্যাডমিন্টন তারকা

Published by: Sulaya Singha |    Posted: July 30, 2021 3:01 pm|    Updated: July 30, 2021 5:25 pm

PV Sindhu beats Japan's Akane Yamaguchi in Tokyo Olympics quarter final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিওর পর আরও একবার অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখাতে শুরু করলেন পিভি সিন্ধু (PV Sindhu)। শুক্রবার মহিলা সিঙ্গলসের শেষ আটে জাপানি প্রতিপক্ষকে হারিয়ে পৌঁছে গেলেন সেমিফাইনালে। পদক জয়ের থেকে আর মাত্র একধাপ দূরে হায়দরাবাদি শাটলার। সেমিফাইনালে তাঁর লড়াই বিশ্বের এক নম্বর তাই জু ইনের সঙ্গে। 

 

এদিন কোয়ার্টার ফাইনালে জাপানের আকানে ইয়ামাগুচিকে শুরু থেকেই চাপে রেখেছিলেন সিন্ধু। জীবনের অন্যতম সেরা ফর্মে যে রয়েছেন, তা সিন্ধুর পারফরম্যান্সেই স্পষ্ট। জাপানি তারকার বিরুদ্ধে প্রথম গেম তিনি জিতে নেন ২১-১৩-য়। দ্বিতীয় গেমেও দারুণভাবে এগিয়ে গিয়েছিলেন। একটা সময় স্কোরবোর্ডে উজ্জ্বল হয়ে ওঠে ১৪-৭। সহজেই লক্ষ্যপূরণের দিকে যেন এগোচ্ছিলেন সিন্ধু। কিন্তু তখনই ঘুরে দাঁড়ান ইয়ামাগুচি। পিছিয়ে পড়েও ভাল লড়াই করে যান শেষ মুহূর্ত পর্যন্ত। তবে ম্যাচের বয়স আর বাড়তে দেননি সিন্ধু। ২২-২০-তে জিতে যান ম্যাচ। ফলে স্ট্রেট গেমে জিতেই শেষ চারে পৌঁছে গেলেন বর্তমানে বিশ্বের সাত নম্বর তারকা।

[আরও পড়ুন: মেঝেতে বসে ভাত খাচ্ছেন অলিম্পিক পদকজয়ী Mirabai Chanu, ছবি দেখে হতবাক মাধবন]

বছর পাঁচেক আগে রিও অলিম্পিকে তাঁর হাত ধরেই এসেছিল রুপো। প্রথম ভারতীয় মহিলা হিসেবে রুপো জয়ের ইতিহাস গড়েছিলেন ভারতের সোনার মেয়ে সিন্ধু। এবার টোকিওর (Tokyo Olympics) মঞ্চেও ভারতীয় নারীদের জয়জয়কার। ইতিমধ্যেই দেশকে রুপো উপহার দিয়েছেন ভারোত্তোলক মীরাবাই চানু। পদক নিশ্চিত করে ফেলেছেন অসমের বক্সার লভলিনা বরগোঁহাইও। এবার পদকের কাছাকাছি পৌঁছে গেলেন সিন্ধুও।

তবে সিন্ধু গর্জনের দিন নিরাশ করলেন তীরন্দাজ দীপিকা কুমারী (Deepika Kumari)। মহিলাদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে অ্যান স্যানের কাছে হেরে ছিটকে গেলেন বিশ্বের এক নম্বর তারকা। আর সেই সঙ্গে পদক জয়ের স্বপ্নভঙ্গ হল।

[আরও পড়ুন: ‘সোনা জেতাই একমাত্র লক্ষ্য’, পদক নিশ্চিত করে হুঙ্কার Lovlina’র, উৎসব বক্সারের গ্রামে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement