২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Neeraj Chopra: এবার স্টেডিয়ামের নামকরণ হতে চলেছে সোনার ছেলের নামে

Published by: Sulaya Singha |    Posted: August 21, 2021 1:25 pm|    Updated: August 21, 2021 1:30 pm

Rajnath Singh likely to name stadium after Olympics Gold Medalist Neeraj Chopra | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দ্বিতীয় অ্যাথলিট হিসেবে অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে সোনা জয়ের নজির গড়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। তার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন হরিয়ানার জ্যাভলিন থ্রোয়ার। প্রধানমন্ত্রী (PM Modi) থেকে মুখ্যমন্ত্রী, সংবাদমাধ্যম থেকে পাড়া-প্রতিবেশী- সকলেই সংবর্ধনায় ভরিয়ে দিচ্ছেন তাঁকে। আর এবার আরও এক অনন্য সম্মান পেতে চলেছেন নীরজ। তাঁর নামাঙ্কিত স্টেডিয়াম পাবে ভারত।

জানা গিয়েছে, পুণে ক্যান্টনমেন্টের স্টেডিয়ামটির নামকরণ হবে ‘নীরজ চোপড়া আর্মি স্পোর্টস স্টেডিয়াম’। আগামী ২৩ আগস্ট, সোমবারই আনুষ্ঠানিক ভাবে সেনা স্টেডিয়ামটির নাম ঘোষণা করা হবে। ঘোষণা করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা সেনাপ্রধান এমএম নারাভানে এবং লেফটেন্যান্ট গভর্নর জেএস নায়নের। অ্যাথলিটের পাশাপাশি নীরজের আরও একটি পরিচয় হল তিনি ভারতীয় সেনায় কর্মরত।

[আরও পড়ুন: Neeraj Chopra: সোনাজয়ী নীরজের সামনে তুমুল নাচ, RJ মালিশকার ভিডিও ঘিরে বিতর্কের ঝড়]

খেলার দুনিয়ায় তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এর আগে সুবেদার হিসেবে বিশিষ্ট সেবা পদক সম্মানেও ভূষিত হয়েছেন নীরজ। এবার সোনার ছেলের নামে স্টেডিয়ামের নামকরণ হতে চলেছে। পুণে সরফে নীরজের নামে স্টেডিয়ামের নাম ঘোষণার পাশাপাশি আরও ১৬ জন অলিম্পিয়ানকেও সংবর্ধনা জানাবেন রাজনাথ সিং (Rajnath Singh)।

Haryana CM asks Olympic Gold medalist Neeraj Chopra to head centre of excellence
ফাইল ছবি

ভারতে পা রাখার পর থেকেই সংবর্ধনায় ভাসছেন নীরজ চোপড়া। এমনকী লাগাতার সংবর্ধনা অনুষ্ঠানের জেরে অসুস্থও হয়ে পড়েছিলেন নীরজ। দিল্লি থেকে পানিপথ পৌঁছে সংবর্ধনা অনুষ্ঠানের মাঝপথ থেকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। তবে এখন সম্পূর্ণ সুস্থ তিনি। বুধবারই হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। যেখানে তাঁকে নতুন দায়িত্ব দেন মনোহর লাল খট্টর। বলেন, সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ারকে সেন্টার অফ এক্সেল্যান্সের প্রধানের দায়িত্ব দেওয়া হবে। নীরজই সেখানে অলিম্পিকের জন্য অ্যাথলিটদের তৈরি করবেন। মুখ্যমন্ত্রীকে নীরজ জানিয়েছেন, “সেন্টার অফ এক্সেল্যান্সের প্রধান হব কি না, ভেবে জানাব। তবে দেশে খেলার জনপ্রিয়তা বাড়াতে সবরকম চেষ্টা করব।”

[আরও পড়ুন: MS Dhoni: হলদে চুল, হাতে সোনার ব্রেসলেট! ফের নয়া লুকে চমক ধোনির, দেখনু ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে