১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিদায়ী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে জুটি বাঁধবেন ফেডেরার, ম্যাজিকের অপেক্ষায় ভক্তরা

Published by: Anwesha Adhikary |    Posted: September 22, 2022 7:51 pm|    Updated: September 22, 2022 10:35 pm

Roger Federer to pair up with Rafael Nadal in Laver Cup doubles match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস দুনিয়া তাঁদের চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবেই জানে। তাঁদের লড়াই জন্ম দিয়েছে বহু টেনিস রূপকথার। টেনিসের সর্বকালের সেরাদের মধ্যেও প্রথম সারিতে এই দুই মহারথী। বলা হচ্ছে রজার ফেডেরার (Roger Federer) ও রাফায়েল নাদালের (Rafael Nadal) কথা। টেনিস থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত আগের বৃহস্পতিবার জানিয়ে দিয়েছেন ফেডেক্স। কেরিয়ারের সায়াহ্নে এসে লড়াই আর নেই রাফা-রজারের মধ্যে। বরং একে অপরের সঙ্গে জুটি বেঁধে খেলবেন তাঁরা। আগামী শনিবার থেকে শুরু হতে চলা লেভার কাপের (Laver Cup) ডাবলস বিভাগে জুটি বাঁধছেন দুই কিংবদন্তি। বৃহস্পতিবার লেভার কাপ আয়োজকদের তরফে জানিয়ে দেওয়া হল, টিম ইউরোপের হয়ে ডাবলস ম্যাচে নামবেন ফেডেরার ও নাদাল।

এক সপ্তাহ আগেই টেনিস দুনিয়াকে বিষণ্ণ করে ফেডেরার জানিয়েছিলেন, এবার র‍্যাকেট তুলে রাখার সময় এসে গিয়েছে। চলতি বছরের শেষে লেভার কাপ খেলেই অবসর নেবেন তিনি। সুইস কিংবদন্তির ঘোষণার পরেই গোটা টেনিসবিশ্ব এখন তাকিয়ে রয়েছে লেভার কাপের দিকে। সেখানে টিম ওয়ার্ল্ডের বিরুদ্ধে খেলতে নামবে টিম ইউরোপ। সেখানে ফেডেরার ছাড়াও রয়েছেন বিগ থ্রির অপর দুই কিংবদন্তি-রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। টিম ইউরোপের সদস্য হিসাবে রয়েছেন অ্যান্ডি মারেও।

[আরও পড়ুন: চেনা ফরম্যাটেই ফিরছে আইপিএল, ঘরে ও বাইরের মাঠে খেলতে হবে দলগুলোকে]

আগামী ২৪ সেপ্টেম্বর শেষবারের মতো কোনও টুর্নামেন্টে নামতে চলেছেন ফেডেরার। সেখানেই চিরপ্রতিদ্বন্দ্বী নাদালের সঙ্গে জুটি বেঁধে ডাবলস ম্যাচ খেলতে কোর্টে নামবেন তিনি। টিম ওয়ার্ল্ডের হয়ে ফেডেরারের বিরুদ্ধে নামবেন জ্যাক সফ ও ফ্রান্সিস টিয়াফো। আয়োজকদের তরফে জানানো হয়েছে, ওই দিনের শেষ ম্যাচেই খেলবেন ফেডেরার-নাদাল জুটি। 

তবে নাদালের সঙ্গে খেলতে মুখিয়ে রয়েছেন ফেডেরার স্বয়ং। অবসর ঘোষণার পরে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, হয়তো নাদালের সঙ্গে জুটি বেঁধে তাঁকে লেভার কাপ খেলতে হবে। সেই প্রসঙ্গে সুইস কিংবদন্তি বলেছেন, “আমরা একে অপরের বিরুদ্ধে অনেকদিন ধরে খেলেছি। শুধুমাত্র একে অপরের প্রতিই নয়, আমাদের পরিবার, কোচিং স্টাফ-সকলকেই সম্মান করি। মাঠের বাইরে আমাদের মধ্যে খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। যদি একসঙ্গে খেলার সুযোগ হয়, তাহলে সেটা খুবই ভাল হবে। জানি না একসঙ্গে আমরা খেলতে পারব কিনা। কিন্তু এরকম হলে অবশ্যই খুব স্পেশ্যাল মুহূর্ত তৈরি হবে।” অবশেষে ভক্তরা দেখতে পাবেন, তাঁদের প্রিয় রাফা-রজার জুটি একসঙ্গে টেনিস কোর্টে ম্যাজিক দেখাবেন। 

[আরও পড়ুন:‘এখনকার মানুষ একেবারে অকর্মণ্য, খালি ঘৃণা ছড়ায়’, ভুবির সমালোচকদের একহাত নিলেন স্ত্রী নূপুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে