১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জনসচেতনতা বাড়াতে ‘সেফ হ্যান্ড চ্যালেঞ্জ’ নিলেন শচীন-অনুষ্কা, ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: March 18, 2020 9:54 pm|    Updated: March 18, 2020 9:54 pm

#SafeHands Challenge: Deepika Padukone, Sachin Tendulkar post video

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কাঁটা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে নিয়মিত সাবান দিয়ে হাত ধোওয়া জরুরি। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে হাত পরিষ্কার রাখতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) প্রকাশিত নিয়মাবলিতে এই বিষয়টিগুলির উল্লেখ রয়েছে। তারপরই দেশের সমস্ত রাজ্যের প্রশাসন প্রত্যেক নাগরিককে নিয়মিত হাত ধোয়ার কথা ঘুরিয়ে-ফিরিয়ে মনে করে দিচ্ছে। তবে সাধারণ মানুষকে সচেতন করতে অভিনব পন্থা নিয়েছেন সেলেবরা। করোনার সঙ্গে লড়াইয়ে এবার কোমর বেঁধে আসরে নেমে পড়েছেন খেলা ও বিনোদুনিয়ার তারকারা।

নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে করোনা মোকাবিলায় কী ভূমিকা পালন করছেন শচীন তেণ্ডুলকর, দীপিকা পাড়ুকোনরা! আসলে সচেতনতা ছড়িয়ে দিতে সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করেছেন সেলেবরা। নেটদুনিয়ায় একে-অপরের দিকে সেফ হ্যান্ড চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তাঁরা। কী এই সেফ হ্যান্ড চ্যালেঞ্জ। WHO-এর নিয়ম মেনে ১১ ধাপে সঠিক পদ্ধতিতে হাত ধুয়ে কিংবা অ্যালকোহল-যুক্ত স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে সেই ভিডিও পোস্ট করতে হবে সোশ্যাল মিডিয়ায়। একজন চ্যালেঞ্জ শেষ করে অন্যকে চ্যালেঞ্জ জানাবেন। জনসাধারণ যাতে প্রিয় তারকাদের দেখে উদ্বুদ্ধ হন, সেটাই এর মূল উদ্দেশ্য।

[আরও পড়ুন: করোনার কাঁটা, কলকাতা থেকে দেশে ফিরেই সেল্‌ফ আইসোলেশনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা]

ইতিমধ্যেই এই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন বলি ডিভা দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মা-সহ আরও অনেকে। ক্রিকেট ঈশ্বর শচীন তেণ্ডুলকর থেকে অলিম্পিকে রুপোজয়ী পিভি সিন্ধু- সকলেই চ্যালেঞ্জ নিয়ে ভিডিও পোস্ট করেছেন। ১৩ মার্চ থেকে শুরু হওয়া এই সেফ হ্যান্ড চ্যালেঞ্জই এখন সোশ্যাল মিডিয়ার চর্চায়। নেটদুনিয়ায় এখন ট্রেন্ডিং হয়ে গিয়েছে #SafeHands Challenge।

[আরও পড়ুন: বিশ্বব্যাপী মহামারির মধ্যেই ইংল্যান্ডে চলল ব্যাডমিন্টন টুর্নামেন্ট, আয়োজকদের তীব্র ভর্ৎসনা সাইনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে