১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার কাঁটা, কলকাতা থেকে দেশে ফিরেই সেল্‌ফ আইসোলেশনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা

Published by: Sulaya Singha |    Posted: March 18, 2020 6:50 pm|    Updated: March 18, 2020 6:56 pm

South Africa cricketers asked to be in self-isolate for 14 days

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হয়ে দক্ষিণ আফ্রিকা ফিরছেন কুইন্টন ডি ককরা। আর বুধবার দেশে ফিরেই সমস্ত ক্রিকেটারকে সেল্‌ফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হল। বাড়িতে সম্পূর্ণ আলাদাভাবে তাঁদের থাকতে বলে দেওয়া হল।

করোনার কামড়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। দুনিয়াজুড়ে বাতিল হয়ে গিয়েছে একের পর এক স্পোর্টস ইভেন্ট। ব্যতিক্রমী নয় ভারতও। চলতি মাসে সব ধরনের ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে। করোনা প্রকোপ থেকে সতর্ক থাকতে বাতিল করা হয় ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজও। এ দেশে তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল দুই দলের। ধরমশালায় প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছিল বৃষ্টির জন্য। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হওয়ার কথা ছিল লখনউ ও কলকাতায়। সেই মতো লখনউ পৌঁছেও গিয়েছিল দুই দল। কিন্তু তারপরই বাকি দুটি ম্যাচ বাতিল বলে ঘোষণা করে বিসিসিআই।

[আরও পড়ুন: বিশ্বব্যাপী মহামারির মধ্যেই ইংল্যান্ডে চলল ব্যাডমিন্টন টুর্নামেন্ট, আয়োজকদের তীব্র ভর্ৎসনা সাইনার]

বোর্ডের তরফে জানানো হয়, করোনা থেকে সতর্ক থাকতেই এই সিদ্ধান্ত। পরবর্তী কোনও এক সময়ে ফের ভারত সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। তখনই ভারতের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলবে তারা। ম্যাচ বাতিল হলেও ১৬ মার্চ পর্যন্ত ভারতেই আটকে ছিলেন ডি ককরা। ১৭ মার্চ কলকাতা থেকে উড়ে যান তাঁরা। লখনউ থেকে দিল্লি হয়ে দেশে ফিরতে রাজি না হওয়ায় ১৬ তারিখ কলকাতা এসেছিল গোটা দল। বিমানবন্দরের কাছেই একটি হোটেলে রাখা হয়েছিল ক্রিকেটারদের। মঙ্গলবার দেশে ফেরার বিমান চড়েন তাঁরা। এরপরই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড জানায়, ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখেই তাঁদের ১৪ দিনের সেল্‌ফ কোয়ারেন্টাইনের নির্দেশ দেওয়া হয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মেডিক্যাল অফিসার ডঃ শুয়েব মঞ্জরা জানান, ভারতে সমস্তরকম সুরক্ষার মধ্যেই ছিল গোটা দল। কোচ ও ক্রিকেটাররা চাটার্ড বিমানে দেশে ফিরছেন। তা সত্ত্বেও বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই করোনা মোকাবিলায় দেশে গিয়েও সবরকম নিয়ম পালন করা হবে। সেই কারণেই ক্রিকেটারদের বলা হয়েছে ১৪ দিন কারও সঙ্গে মেলামেশা না করতে। তাঁরা সেল্‌ফ আইসোলেশনে থাকবেন। মেডিক্যাল টিমের নির্দেশ মেনেই দেশে পা রেখে সেল্‌ফ কোয়ারেন্টাইনে চলে যাবেন ডি ককরা।

[আরও পড়ুন: এপ্রিলে নয়, আইপিএলের জন্য বিকল্প দিনক্ষণ ভাবছে বোর্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে