BREAKING NEWS

১৪ জ্যৈষ্ঠ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ মে ২০২০ 

Advertisement

বিশ্বব্যাপী মহামারির মধ্যেই ইংল্যান্ডে চলল ব্যাডমিন্টন টুর্নামেন্ট, আয়োজকদের তীব্র ভর্ৎসনা সাইনার

Published by: Sulaya Singha |    Posted: March 18, 2020 5:22 pm|    Updated: March 18, 2020 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বিশ্বব্যাপী বাতিল এবং স্থগিত হয়ে গিয়েছে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। লা লিগা থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, সিরি এ- সব ম্যাচই বাতিল করে দেওয়া হয়েছে। এমনকী উয়েফা জানিয়ে দিয়েছে চলতি বছর বসছে না ইউরো কাপের আসর। ভারতের ছবিটাও একইরকম। পিছিয়ে গিয়েছে আইপিএল। আপাতত বন্ধ সমস্ত ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট। স্থগিত দিল্লিতে আয়োজিত হতে চলা শুটিং বিশ্বকাপও। কিন্তু এসবের মধ্যেও টুর্নামেন্ট চালিয়ে গিয়েছে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন আয়োজকরা। যা নিয়ে ক্ষুব্ধ সাইনা নেহওয়াল। আয়োজকদের বিরুদ্ধে টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন ভারতীয় শাটলার।

গোটা বিশ্ব করোনা আতঙ্কে কাঁটা। আগেভাগে সতর্ক হয়েই বাতিল করে দেওয়া হয়েছে সমস্ত টুর্নামেন্ট। কিন্তু এমন পরিস্থিতিতেও একেবারে উলটো পথে হাঁটছে অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের আয়োজকরা। স্বাভাবিক ছন্দেই ভরা গ্যালারিতে বার্মিংহামে বসে অল ইংল্যান্ডের মতো প্রিমিয়ার ব্যাডমিন্টনের আসর। যা মেনে নিতে পারছেন না হায়দরাবাদি শাটলার। কর্তৃপক্ষকে তীব্র ভর্ৎসনা করেন সাইনা

[আরও পড়ুন: এপ্রিলে নয়, আইপিএলের জন্য বিকল্প দিনক্ষণ ভাবছে বোর্ড]

টুইটারে লেখেন, “আমার মতে হয়, আয়োজকদের কাছে খেলোয়াড়দের সুরক্ষা এবং অনুভূতির কোনও মূল্য নেই। শুধুমাত্র আর্থিক ক্ষতির কথা চিন্তা করেই টুর্নামেন্ট বাতিল করতে চাইছে না তারা। সেটাই তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। সেই কারণেই গত সপ্তাহে টুর্নামেন্ট চলেছে।”

 

ক্ষোভ উগরে দিয়েছেন সাইনার স্বামী তথা ভারতীয় ব্যাডমিন্টন তারকা পারুপল্লি কাশ্যপও। তিনি জানান, অল ইংল্যান্ড ওপেনের জন্য খেলোয়াড়দের উপর প্রচুর চাপ ছিল। অনুশীলন চালিয়ে যেতে হয়েছে। অথচ করোনার প্রকোপে বিদেশ যাত্রার উপরও বাধানিষেধ জারি হয়েছিল। এমন সময় কীভাবে টুর্নামেন্ট চলল, তা বুঝতেই পারছেন না তিনি।

সমস্যা বাড়ে বিমানবন্দরে বিধি-নিষেধ জারি হওয়ায়। কেন্দ্রের তরফে নির্দেশ দেওয়া হয়, ১৫ ফেব্রুয়ারির পর যাঁরা চিন, ইটালি, ইরান, কোরিয়া, ফ্রান্স, স্পেন এবং জার্মানি থেকে আসা যাত্রীদের (ভারতীয়-সহ) ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হবে। ফলে দেশে ফিরতেও অসুবিধায় পড়তে হয় কশ্যপদের। অনেকেই সদ্য সমাপ্ত অল ইংল্যান্ড আয়োজন নিয়ে বিরক্তি প্রকাশ করার পর নড়েচড়ে বসে বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশন। সমস্ত হাই-প্রোফাইল টুর্নামেন্ট আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বিদেশ থেকে ফিরেই কোয়ারেন্টাইনে শিখর ধাওয়ান, মুখ খুললেন বন্দোবস্ত নিয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement