১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কুস্তিগিরকে হত্যার অভিযোগে এবার রেলের চাকরি থেকে সাসপেন্ড করা হল সুশীল কুমারকে

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2021 4:00 pm|    Updated: May 25, 2021 4:25 pm

Sagar rana murder case: Sushil Kumar suspended by Northern Railway | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা আগেই ছিল। এবার সেটাই সত্যি হল। সাগর রানা হত্যাকাণ্ডে নাম জড়ানোয় এবার রেলের চাকরি থেকে নির্বাসিত দু’বারের অলিম্পিক পদকজয়ী কুস্তিগির সুশীল কুমার। উত্তরাঞ্চল রেলের সিনিয়র কমার্শিয়াল ম্যানেজারের পদে ছিলেন তিনি।
মঙ্গলবার রেলের তরফে মুখপাত্র দীপক কুমার বলেন, “সুশীল কুমারের (Sushil Kumar) বিরুদ্ধে খুনের তদন্ত চলছে। সেই কারণেই আপাতত তাঁকে উত্তরাঞ্চল রেলের পক্ষ থেকে সাসপেন্ড করা হল।” ২০১৫ সাল থেকে

ছত্রশাল স্টেডিয়ামের স্কুলস্তরের ক্রীড়াক্ষেত্রের উন্নয়নের দায়িত্বে রয়েছেন সুশীল কুমার। গত বছর অফিসার অন স্পেশ্যাল ডিউটি পদে তাঁর ডেপুটেশনের মেয়াদ বাড়ানো হয়েছিল। চলতি বছর নিজের মেয়াদ আরও বাড়ানোর আরজি জানিয়েছিলেন ভারতীয় কুস্তিগির। যদিও সেই আবেদনে সাড়া দেয়নি দিল্লি সরকার। তাঁকে উত্তরাঞ্চল রেলেই পাঠিয়ে দেওয়া হয়। তবে আপাতত তাঁকে পদ থেকে সাসপেন্ড করল রেল।

[আরও পড়ুন: স্পেনের ইউরো দলে সুযোগ পেলেন না রিয়ালের কোনও ফুটবলার, দলে বার্সার মাত্র ৩]

ঘটনা গত ৪ মে’র। দিল্লির ছত্রশাল স্টেডিয়ামের পার্কিং লটে সুশীল কুমার এবং তাঁর কয়েক জন সঙ্গীর সঙ্গে ঝামেলা হয় সাগর রানার (Sagar Rana)। ঝামেলায় মারপিটের জেরে মৃত্যু হয় বছর তেইশের ওই কুস্তিগির রানার। সেই ঘটনায় নাম জড়ায় সুশীলের। প্রথমে তিনি এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেন। কিন্তু দেখা যায়, ঘটনার পর থেকেই সুশীলের আর কোনও খোঁজ নেই। তাঁর ফোনও বন্ধ। তদন্তে নেমে পুলিশ প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করে। সেখানে প্রত্যেকেই সুশীল কুমারের দিকে আঙুল তোলেন। এরপরই ফোন লোকেশন ট্র্যাক করে তাঁকে গ্রেপ্তার করা হয়। ৬ দিনের পুলিশি হেফাজতে রাখা হয়েছে সুশীল ও তাঁর সঙ্গী অজয়কে। রানার ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, সেরিব্রাল ড্যামেজ অর্থাৎ মাথায় আঘাতের কারণেই প্রাণ হারান রানা। 

এদিকে, ছেলের বিচার পেতে পুলিশ ও আদালতের উপর আস্থা রাখছেন সাগরের বাবা অশোক। তাঁর দাবি, সুশীল কুমারের বিরুদ্ধে সাগরকে হত্যার একাধিক প্রমাণ রয়েছে। সুশীল কুমারকে ফাঁসি দেওয়ারও দাবি তুলেছে মৃতের পরিবার।

[আরও পড়ুন: ছোট্ট শিশুকে বাঁচাতে প্রয়োজন বিশ্বের সবচেয়ে দামি ওষুধ, সাহায্যের হাত বাড়ালেন বিরাট-অনুষ্কা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে