BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভিলেন সেই করোনা ভাইরাস, দু’বছরের জন্য পিছিয়ে গেল যুব কমনওয়েল্থ গেমস

Published by: Sulaya Singha |    Posted: May 1, 2020 8:14 pm|    Updated: May 1, 2020 8:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে জেরবার গোটা বিশ্ব। কবে এই দুনিয়া ভাইরাস মুক্ত হয়ে সুস্থ হবে, বলা কঠিন। এখনও একইরকমভাবে দাপট দেখিয়ে চলেছে সে। যার জেরে পিছিয়ে দিতে টোকিও অলিম্পিক। আর এবার পিছিয়ে গেল ২০২১ সালে হতে চলা যুব কমনওয়েল্থ গেমস।

আপাতত ঠিক আগে ২০২০ নয়, ২০২১ সালের জুলাইয়ে বসবে অলিম্পিকের আসর। যদিও পরের বছরও ইভেন্ট হবে না কি না, তা নিয়ে এখনও একশো শতাংশ নিশ্চিত হতে পারছে না আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। তবে দুটি ইভেন্টের দিনক্ষণ যাতে একইসঙ্গে না পড়ে, তার জন্যই যুব কমনওয়েল্থ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। শুক্রবারই কমনওয়েল্থ গেমস ফেডারেশন (CGF) এক্সিকিউটিভ বোর্ড সিদ্ধান্ত ঘোষণা করে। জানানো হয়, ২০২৩-এর আগে এই ইভেন্ট আয়োজিত হবে না। সিজিএফের তরফে বলা হয়, “আন্তর্জাতিক ক্রীড়াবর্ষে জোর ধাক্কা দিয়েছে এই করোনা মহামারি। যার জেরে পিছিয়ে দেওয়া হয়েছে অলিম্পিক ও প্যারালিম্পিক। জুলাই-আগস্টে টোকিওয় তার আসর বসার কথা। আর আগস্টের ঠিক শুরুতেই সূচনা হত যুব গেমসের। তাই ঠিক হয় ইভেন্ট পিছিয়ে দেওয়া হবে। যুব গেমসের জন্য ২০২৩-এ উপযুক্ত দিনক্ষণ বেছে নেওয়া হবে।”

[আরও পড়ুন: লকডাউনে বন্ধ ক্রিকেট, তার মধ্যেই চার বছরে প্রথমবার টেস্টে শীর্ষস্থান খোয়ালেন কোহলিরা]

আগামী বছর ১ আগস্ট ত্রিনিদাদ ও টোবাগোয় আয়োজিত হত যুব গেমস। শেষ দিন ছিল ৭ আগস্ট। সিজিএফ প্রেসিডেন্ট ড্যাম লুইস মার্টিন জানান, ২০২৩ -এ ইভেন্ট হলেও আয়োজক হিসেবে তাঁদের প্রথম পছন্দ দ্বীপরাষ্ট্রই। তবে ভেন্যু বদলের প্রয়োজন হবে কি না, এখনই বলা যাচ্ছে না। সমস্ত অ্যাথলিটদের কথা মাথায় রেখেই ইভেন্ট পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে, করোনার জেরে পিছিয়ে গেল বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপও। ২০২১-এর আগস্টে স্পেনে টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। তবে তা পিছিয়ে হবে পরের বছর নভেম্বর-ডিসেম্বরে। শুক্রবারই বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশন জানায়, অলিম্পিক পিছিয়ে যাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২১-এর ২৯ নভেম্বর শুরু হবে চ্যাম্পিয়নশিপ। ফাইনাল ৫ ডিসেম্বর। গতবার এই চ্যাম্পিয়নশিপেই সোনা জিতে রেকর্ড গড়েছিলেন পিভি সিন্ধু। এবারও ভারতীয় শাটলারের
পারফরম্যান্স দেখার অপেক্ষায় ব্যাডমিন্টন ভক্তরা।

[আরও পড়ুন: ‘প্র্যাকটিসের পর পাউরুটি-কলাই যথেষ্ট’, মোহনবাগানের থেকে কখনও বেতন নেননি চুনী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement