৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‌করোনায় আক্রান্ত হওয়ায় জাতীয় ক্রীড়াদিবসে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নেই তিন অ্যাথলিট

Published by: Abhisek Rakshit |    Posted: August 28, 2020 6:29 pm|    Updated: August 28, 2020 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনায় আক্রান্ত। আর তাই জাতীয় ক্রীড়া দিবসে (National Sports Day) আয়োজিত ভারচুয়াল পুরস্কার বিতরণীতে আসতে পারবেন না তিনজন অ্যাথলিট। এছাড়া বিভিন্ন কারণে অনুপস্থিত থাকতে চলেছেন আরও ৬ জন। সব মিলিয়ে নির্বাচিত ৭৪ জনের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন ৬৫ জন। SAI বা স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

[আরও পড়ুন: আরও বিপাকে ইস্টবেঙ্গল, সাত ফুটবলারের বেতন নিয়ে কড়া চিঠি ফেডারেশনের]

ব্যাডমিন্টন তারকা সাত্বিকসাইরাজ রানিকেড্ডি–সহ মোট তিনজন অ্যাথলিট সম্প্রতি করোনা (Corona) পজিটিভ হয়েছেন। তাই শনিবারের অনুষ্ঠানে তাঁরা উপস্থিত থাকতে পারবেন না। এছাড়া কয়েকজন হোম আইসোলেশন এবং রোহিত শর্মা, ইশান্ত শর্মারা IPL খেলতে দুবাই যাওয়ায় এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। সাইয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘‌‘সাতটি ক্যাটেগরিতে ৭৩ জন পুরস্কৃত হবেন। এর মধ্যে দেশের বিভিন্ন অংশ থেকে ভারচুয়াল ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকবেন ৬৫ জন। ৯ জন অ্যাথলিট বিভিন্ন কারণে যেমন– করোনা পজিটিভ হওয়া, হোম আইসোলেশনে থাকা কিংবা দেশের বাইরে থাকার জন্য ওই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না।‌’‌’‌

[আরও পড়ুন: বিদায়বেলায় বাংলার কোচেদের একহাত নিলেন দিন্দা, কোথায় খেলবেন পরের মরশুমে?]

এদিকে, এই অনুষ্ঠান ঘিরে করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ মানা হচ্ছে কি না, তা বারেবারে খতিয়ে দেখছেন আয়োজকরা। জানা গিয়েছে, অ্যাথলিটরা দেশের বিভিন্ন প্রান্তের সাইয়ের কমপ্লেক্সে গিয়ে অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে কোভিড সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ মানতে হবে। যাওয়ার পর করোনা পরীক্ষা থেকে শুরু করে সামাজিক দূরত্ববিধি মেনে চলা– প্রত্যেককেই নিয়ম মানতে হবে। এছাড়া ওই স্থানগুলো গত কয়েকদিনে বারংবার স্যানিটাইজ করা হচ্ছে। আরও খবর, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Covind) রাষ্ট্রপতি ভবন থেকে এই অনুষ্ঠানে অংশ নেবেন। অন্যদিকে, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু–সহ অন্যান্যরা যোগ দেবেন বিজ্ঞান ভবন থেকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement