BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: ছিটকে গিয়েই শাস্তির মুখে Manika! টোকিওর বিমান মিস করলেন ভিনেশ

Published by: Sulaya Singha |    Posted: July 27, 2021 10:08 pm|    Updated: July 27, 2021 10:19 pm

Tokyo Olympics 2020: Manika Batra did wrong, Vinesh Phogat misses flight | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics 2020) পঞ্চম দিনটা মাঠ ও মাঠের বাইরে বেশ ঘটনাবহুল। একদিকে দেশবাসীকে জয় উপহার দিয়ে পদক জয়ের স্বপ্ন জিইয়ে রাখলেন ভারতীয় বক্সার লভলিনা, ভারতীয় হকি দল, আবার অন্যদিকে অলিম্পিক থেকে ছিটকে গিয়েও বড়সড় শাস্তির মুখে পড়তে চলেছেন মণিকা বাত্রা।

টেবিল টেনিসে মহিলাদের সিঙ্গলসে নজরকাড়া লড়াই দিয়েছিলেন মণিকা বাত্রা (Manika Batra)। কিন্তু তা সত্ত্বেও তাঁর বিরুদ্ধে উঠল শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ। ঘটনাটা ঠিক কী? আসলে ভারতীয় টেবিল টেনিস দলের সঙ্গে টোকিও উড়ে গিয়েছিলেন কোচ সৌম্যদীপ রায়। কিন্তু তাঁর উপস্থিতিতেও মণিকা নিজের কোচ সন্ময়কে নিয়ে যান। তাঁর তত্ত্বাবধানেই ট্রেনিং করেন। যদিও আয়োজকরা সাফ জানিয়ে দিয়েছিল, ম্যাচের সময় নিজের কোচকে সঙ্গে রাখা যাবে না। তাই দেখা যায়, অলিম্পিকের মঞ্চে কোনও কোচ ছাড়াই লড়াই করেন তিনি। আর এতেই চটেছে ভারতীয় টেবিল টেনিস ফেডারেশন (TTFI)। মণিকা বাত্রার এহেন আচরণ যে একেবারেই সহ্য করা হবে না, তা বুঝিয়ে দিয়েছে ফেডারেশন। সচিব বলেন, এক্সিকিউটিভ কমিটির সঙ্গে এনিয়ে আলোচনা হয়েছে। শৃঙ্খলা ভঙ্গের জন্য মণিকার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন জানাল SC East Bengal, জট কাটার ইঙ্গিত?]

এদিকে, নিজের ইভেন্টের আগে হাঙ্গেরিতে ব্যক্তিগত কোচ ওলার অ্যাকোসের প্রশিক্ষণে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছিলেন ভিনেশ ফোগাট। মঙ্গলবারই অবশ্য তাঁর টোকিও পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে পৌঁছতেই ঘটল বিপত্তি। জানা গিয়েছে, ফ্রাঙ্কফুর্ট থেকে টোকিও যাওয়ার বিমান ধরার কথা ছিল মহাবীর ফোগাটের কন্যার। কিন্তু ফ্রাঙ্কফুর্টে পৌঁছনোর পর জানা যায় যে, ইউরোপীয় ইউনিয়ন তাঁকে হাঙ্গেরিতে থাকার ৯০ দিনের ভিসা দিয়েছিল। তবে মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বাড়তি একদিন থেকে গিয়েছেন। যে কারণে তাঁকে বিমানবন্দরে আটকে দেওয়া হয়। যদিও কথাবার্তা বলার পর সমস্যা মেটে। তাঁকে টোকিও রওনা হওয়ার অনুমতিও দেওয়া হচ্ছে। বুধবারই পৌঁছবেন ভিনেশ।

এদিকে, বুধবার গ্রুপ পর্বের ম্যাচে ফের কোর্টে নামতে চলেছেন পিভি সিন্ধু। নজর থাকবে মহিলা হকি দলের দিকেও।

[আরও পড়ুন:ডাক্তার হতে চান ১৯ বছরের পড়ুয়া, স্বপ্নপূরণে হাত বাড়ালেন শচীন তেণ্ডুলকর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×