১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: সোনা জয়ের স্বপ্নে ইতি, শেষ চারে হার বজরং পুনিয়ার, খেলবেন ব্রোঞ্জের জন্য

Published by: Sulaya Singha |    Posted: August 6, 2021 3:16 pm|    Updated: August 7, 2021 1:35 pm

Tokyo Olympics 2020: Wrestler Bajrang Punia lost in the semi final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেমিফাইনালের লড়াইয়ে নেমেছিলেন ফেভারিট হিসেবে। শেষ চারের শুরুতে মুখ থুবড়ে পড়লেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়া (Bajrang Punia)। কিন্তু শেষরক্ষা হল না। আজারবাইজানের প্রতিপক্ষের কাছে পরাস্ত হয়ে সোনা জয়ের দৌড় থেকে ছিটকে গেলেন হরিয়ানার তারকা।

কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত টেকডাউনে ইরানের ঘিয়াসি মোর্তাজাকে হারিয়ে দিয়েছিলেন বজরং। ৬৫ কেজি ফ্রি-স্টাইল বিভাগের সেমিফাইনালে আজারবাইজানের হাজি আলিয়েভের (Haji Aliyev) বিরুদ্ধে আত্মবিশ্বাসের সঙ্গেই লড়াই শুরু করেছিলেন। কিন্তু তাঁকে কুস্তির প্যাঁচে ফেলে তরতরিয়ে এগিয়ে যান হাজি। তার পরেও ম্যাচে কামব্যাক করার আপ্রাণ চেষ্টা করেন পুনিয়া। কিন্তু প্রতিপক্ষের স্ট্র্যাটেজির কাছেই হার মানতে হয় তাঁকে। খেলার ফল হাজির পক্ষে ১২-৫। সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও ব্রোঞ্জ জয়ের জন্য ফের কুস্তির মঞ্চে নামবেন বজরং। 

[আরও পড়ুন: মেজর ধ্যানচাঁদের নামে খেলরত্ন পুরস্কার, রাজীব গান্ধীকে ছাঁটলেন PM Modi]

ইতিমধ্যেই টোকিওয় (Tokyo Olympics 2020) কুস্তি থেকে এসেছে একটি পদক। ফাইনালে পৌঁছে দেশকে রুপো এনে দিয়েছেন রবি কুমার দাহিয়া। দুরন্ত লড়াই করেও ৫৭ কেজি ফ্রি-স্টাইল ইভেন্টের ফাইনালে তিনি হেরে যান রাশিয়া অলিম্পিক কমিটির প্রতিযোগীর কাছে। ৪-৭ ব্যবধানে পরাস্ত হন রবি। তারপর থেকেই এশিয়ান গেমস ও কমনওয়েলথে সোনাজয়ী বজরংকে নিয়ে আশায় বুক বেঁধেছিলেন ভারতীয়রা। কোয়ার্টার ফাইনালেও তাঁকে দেখা গিয়েছিল দুরন্ত ফর্মে। কিন্তু রিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী হাজির সঙ্গে লড়াইয়ে শেষমেশ সোনাজয়ের স্বপ্ন পূরণ হল না তাঁর। ব্রোঞ্জ জিততে এবার পুনিয়া খেলবেন রাশিয়ার গাদজিমুরাভ রাশিডভের বিরুদ্ধে।

এদিকে এদিনই মহিলাদের ৫০ কেজি ফ্রি-স্টাইলের শেষ আটের ম্যাচে টিউনিশিয়ার সারা হামদির কাছে ১-৩ ব্যবধানে হারলেন ভারতের সীমা বিসলা।   

[আরও পড়ুন: Olympics-এর শেষদিন টোকিওয় টাইফুনের আশঙ্কা, রয়েছে বন্যার পূর্বাভাসও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে