BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: বক্সিংয়ে জোড়া পদকের আশা ভারতের, তিরন্দাজিতে জিতলেন দীপিকাও

Published by: Abhisek Rakshit |    Posted: July 28, 2021 7:09 pm|    Updated: July 28, 2021 8:25 pm

Tokyo Olympics: Deepika Kumari on medal trail, Pooja Rani 1 win away from medal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মীরাবাই চানুর সৌজন্যে এখনও পর্যন্ত একটি পদকই এসেছে ভারতের ঝুলিতে। কিন্তু তারপর থেকে বেশিরভাগ ইভেন্টেই ব্যর্থ ভারতীয় অ্যাথলিটরা। বিশেষ করে পুরুষদের ইভেন্টে। তবে মান রেখেছেন মহিলা অ্যাথলিটরা। এখনও পদক জয়ের দৌড়ে রয়েছেন বক্সার মেরি কম, শাটলার পিভি সিন্ধু। সেই তালিকাতেই এবার জুড়ল বক্সার পূজা রানি এবং আর্চার দীপিকা কুমারীর নামও।

এদিন বক্সিংয়ে লভলিনা বর্গহাইনের পর কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন বক্সার পূজা রানি। ৭৫ কেজি বিভাগে সহজেই নিজের ম্যাচ জিতলেন পূজা রানি। ফলে কোয়ার্টার ফাইনালে জিতলেই পদক নিশ্চিত দুই ভারতীয় মহিলা বক্সারের। বুধবার আলজেরিয়ার ইচরাক কাইবকে ৫-০ ব্যবধানে হারালেন পূজা। কোয়ার্টার ফাইনালে চিনের লি কিয়ানের বিরুদ্ধে খেলবেন পূজা। শনিবার সেই ম্যাচে মুখোমুখি হবেন দুই বক্সার। এছাড়া শুক্রবার শেষ ১৬-র ম্যাচে নামবেন মেরি কমও। তাঁর দিকেও থাকবে নজর।

[আরও পড়ুন: ক্রুণালের সংস্পর্শে আসার জের, দ্বিতীয় T-20 থেকে বাদ যেতে পারেন Dhawan-সহ ৬ তারকা]

এদিকে, তিরন্দাজির অন্যান্য ইভেন্টে হারলেও ব্যক্তিগত ইভেন্টে কিন্তু এখনও আশা জিইয়ে রেখেছেন বিশ্বের এক নম্বর তিরন্দাজ দীপিকা কুমারী। প্রথম রাউন্ডে ৬-০ ব্যবধানে হারালেন ভূটানের করমাকে। এরপর দ্বিতীয় রাউন্ডের ম্যাচে হারালেন আমেরিকার জেনিফার মুচিনো ফার্নান্ডেজকে। খেলার ফল দীপিকার পক্ষে ৬-৪। যদিও পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে প্রথম রাউন্ডে রাশিয়ার গালসানকে হারালেও দ্বিতীয় রাউন্ডে মার্কিন প্রতিপক্ষের কাছে হেরে গিয়েছেন ভারতর প্রবীণ যাদব। একইভাবে প্রথম রাউন্ডে জিতলেও দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছেন তরুণদীপ রাইও।

এর আগে, এদিন সকালে মহিলা সিঙ্গলসের গ্রুপ পর্বে নিজের দ্বিতীয় জয় দিয়ে পদক ঘরে তোলার আশা জিইয়ে রাখলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। বুধবার সকালে হংকংয়ের এন উই চেয়ুংয়ের মুখোমুখি হয়েছিলেন সিন্ধু। সেই চেনা ছন্দেই ধরা দিলেন রিও অলিম্পিকে রুপোজয়ী তারকা। প্রতিপক্ষকে লড়াইয়ের সুযোগই দিলেন না তিনি। গ্রুপ পর্বের ম্যাচ জিতে নেন ২১-৯, ২১-১৬ স্ট্রেট গেমে। আর সেই সঙ্গেই গ্রুপ জে-তে শীর্ষে থেকে শেষ ১৬ নিশ্চিত করে ফেললেন তিনি। তবে সিন্ধুর জয়ের দিনে পুরুষদের সিঙ্গলসে গ্রুপ পর্বের ম্যাচে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে বি সাই প্রনীত। নেদারল্যান্ডসের কালিজৌওয়ের কাছে হারতে হল ভারতীয় শাটলারকে। একইভাবে রোয়িং এবং সেলিং থেকেও ছিটকে গিয়েছেন ভারতীয় অ্যাথলিটরা। এছাড়া গ্রেট ব্রিটেনের কাছে পরাস্ত হয়েছে ভারতীয় মহিলা হকি দলও। ৪-১ গোলে ম্যাচ জিতে নেয় শক্তিশালী প্রতিপক্ষ। গ্রুপ পর্বের টানা তৃতীয় ম্যাচ হেরে বেশ কোণঠাসা ভারত।

[আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি ব্যাডমিন্টন তারকা Nandu Natekar, শোকপ্রকাশ মোদি-মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement