BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: হকিতে আর্জেন্টিনাকে হারিয়ে শেষ আটে ভারত, ব্যাডমিন্টনে বাজিমাত সিন্ধুর

Published by: Monishankar Choudhury |    Posted: July 29, 2021 8:28 am|    Updated: July 30, 2021 2:28 pm

Tokyo Olympics: India beats Argentina 3-1 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) ফের বাজিমাত করল ভারতীয় হকি টিম। এবার দেশবাসীর মুখে হাসি ফুটিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করল ভারত।

[আরও পড়ুন: Tokyo Olympics: বক্সিংয়ে জোড়া পদকের আশা ভারতের, তিরন্দাজিতে জিতলেন দীপিকাও]

বৃহস্পতিবার ৩-১ গোলে আর্জেন্টিনাকে পরাজিত করে ভারত। এদিন দুর্দান্ত খেলে দেশের হয়ে প্রথম গোলটি করেন বরুণ কুমার। তবে কিছুক্ষণের মধ্যেই গোল শোধ করে আর্জেন্টিনা। ভারতীয় রক্ষণ ভেদ করে দুরন্ত শটে জালে বল জড়িয়ে দেন মাইকো কাসেলা। তবে পরিকল্পনা মেনে ক্রমে আক্রমণাত্মক খেলতে শুরু করে ভারত। এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দেওয়াল গুঁড়িয়ে গোল করেন বিবেক সাগর ও হরমনপ্রীত সিং। জোড়া ধাক্কায় বেসামাল হয়ে আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা। ফলে এবার পুল-এ-তে দ্বিতীয় স্থানে থাকছে ভারত। গ্রুপে দলের শেষ ম্যাচটি রয়েছে জাপানের সঙ্গে। তারপর আর একটি ম্যাচ জিতলেই পদক নিশ্চিত করবেন রুপিন্দর পাল সিংরা। এর আগে অস্ট্রেলিয়ার কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ভারত। সেই হারের ধাক্কা সামলে উঠে স্পেনকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে জয় ছিনিয়ে নেন রুপিন্দররা। জোড়া গোল করেন রুপিন্দর পাল সিং। গ্রুপে অস্ট্রেলিয়া সবার উপরে।

এদিকে, ব্যাডমিন্টনে পদকের আশা জিইয়ে রেখে ডেনমার্কের ব্লিচফেল্টকে ২১-১৫, ২১-১৩ সেটে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন পি ভি সিন্ধু। জয়ের মুখ দেখলেন ভারতীয় তীরন্দাজ অতনু দাসও। দু’বারের সোনা জয়ী দক্ষিণ কোরিয়ার ওহ জিন-হয়েককে পরাজিত করেন তিনি। দুর্দান্ত খেলে এবার প্রি-কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেলন বাংলার eই তিরন্দাজ।  

[আরও পড়ুন: দ্বিতীয় T-20 ম্যাচে হার ভারতের, ভাঙাচোরা দল নিয়েও শ্রীলঙ্কাকে কড়া টক্কর Team India-র]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×