BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Tokyo Olympics: গলফে পদকজয়ের স্বপ্ন দেখাচ্ছেন অদিতি অশোক, কুস্তির শেষ চারে Bajrang Punia

Published by: Subhajit Mandal |    Posted: August 6, 2021 12:30 pm|    Updated: August 6, 2021 12:46 pm

Tokyo Olympics: India golfer Aditi Ashok in medal hunt, Bajrang Punia in Semis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকে ইতিহাস তৈরির দোরগোড়ায় ভারতীয় গলফার অদিতি অশোক (Aditi Ashok)। মেয়েদের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টে পদক জয়ের একেবারে কাছাকাছি পৌঁছে গেলেন ভারতীয় গলফার। শুক্রবার তৃতীয় রাউন্ড শেষে তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।শনিবার এই ইভেন্টের চতুর্থ ও শেষ রাউন্ড খেলা হওয়ার কথা। নিজের ফর্ম ধরে রাখতে পারলে অলিম্পিকের ইতিহাসে প্রথমবার গলফে ভারতকে পদক এনে দিতে পারেন অদিতি।

টোকিওতে গলফে পুরুষদের বিভাগে হতাশ করেছিলেন অনির্বাণ লাহিড়ী। কিন্তু অদিতি একপ্রকার অপ্রত্যাশিতভাবেই ভারতকে পদকজয়ের আশা দেখাচ্ছেন। বুধবার শুরু হওয়া মহিলাদের ব্যক্তিগত স্ট্রোক প্লেতে প্রথম থেকেই দুর্দান্ত ফর্ম দেখাচ্ছেন অদিতি। প্রথম রাউন্ডের শেষে তিনি আমেরিকার নেলি কর্ডারের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন। দ্বিতীয় রাউন্ডে ফাইভ আন্ডার ৬৬ স্কোর করে সার্বিকভাবে দ্বিতীয় স্থান ধরে রাখেন তিনি। তৃতীয় রাউন্ডে অদিতির স্কোর থ্রি আন্ডার ৬৮। সার্বিকভাবে তিন রাউন্ডের শেষে অদিতির স্কোর টুয়েলভ আন্ডার পার ২০১। আপাতত আমেরিকার নেলি কর্ডার এই ইভেন্টের শীর্ষস্থানে আছেন। আপাতত ভারতের অদিতি আছেন রুপোজয়ের জায়গায়। শনিবার শেষ রাউন্ডে নিজের ফর্ম ধরে রাখতে পারলে পদক নিশ্চিত করে ফেলতে পারবেন অদিতি। তাছাড়া অদিতির জন্য আরও একটি আশার জায়গা আছে। টোকিওয় এই মুহূর্তে আবহাওয়া একেবারেই ভাল নয়। আগামিকালও যদি এমন আবাহাওয়া  থাকে তাহলে চতুর্থ রাউন্ডের খেলা বাতিল হতে পারে। সেক্ষেত্রে তৃতীয় রাউন্ডের স্কোরকেই চূড়ান্ত স্কোর ঘোষণা করে দেওয়া হবে। তাতে অদিতি রুপো জিতে যাবেন।

[আরও পড়ুন: Tokyo Olympics: গ্রেট ব্রিটেনের কাছে হার, মহিলা হকিতে ব্রোঞ্জ হাতছাড়া ভারতের]

গলফ ছাড়াও সুখবর এসেছে কুস্তিতে। ভারতের কুস্তিগির বজরং পুনিয়া ৬৫ কেজি বিভাগের সেমিফাইনালে উঠেছেন। কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত টেকডাউনে তিনি ইরানের ঘিয়াসি মোর্তাজাকে হারিয়ে দেন। সেমিফাইনালে আজারবাইজানের হাজি আলিয়েভের মুখোমুখি হবেন বজরং, যিনি রিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন। তবে বজরং যে ফর্ম কোয়ার্টার ফাইনালে দেখিয়েছেন, তাতে তিনিই এই ম্যাচে ফেভারিট হিসাবে নামবেন। সেমিফাইনাল জিতলেই নিজের জন্য পদক নিশ্চিত করতে পারবেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে