BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিন্ধুর Tokyo জয়, ইতিহাস গড়ে ভারতকে এনে দিলেন ব্রোঞ্জ পদক

Published by: Abhisek Rakshit |    Posted: August 1, 2021 5:55 pm|    Updated: August 2, 2021 1:59 pm

Tokyo Olympics: PV Sindhu beats He Bing Jiao in Badminton Bronze Medal Match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের এক নম্বরের কাছে সেমিফাইনালে হেরে সোনার দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন পিভি সিন্ধু। হৃদয় ভেঙেছিল গোটা দেশের। কিন্তু সেই ম্যাচের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অলিম্পিকের মঞ্চে দুরন্ত প্রত্যাবর্তন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুর (PV Sindhu)। রবিবার অলিম্পিকে বিশ্বের ন’ নম্বর চিনের হে বিং জিয়াওকে স্ট্রেট গেমে হারিয়ে ব্রোঞ্জ জিতলেন তিনি। খেলার ফল সিন্ধুর পক্ষে ২১-১৩, ২১-১৫। শুধু ব্রোঞ্জ জেতাই নয়, ভারতের প্রথম মহিলা ক্রীড়াবিদ হিসেবে টানা দু’টি অলিম্পিকে পদক জয়ের নজিরও গড়ে ফেললেন তিনি। 

বছর পাঁচ আগে রিও অলিম্পিকের মঞ্চে নোজোমি ওকুহারাকে হারিয়ে সোনার দৌড় দিয়েছিলেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় মহিলা হিসেবে পৌঁছে গিয়েছিলেন ব্যাডমিন্টনের ফাইনালে। তবে সেবার রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। ফাইনালে স্পেনের ক্যারোলিনা মারিনের কাছে হেরে গিয়েছিলেন সিন্ধু।কিন্তু এবার টোকিওয় (Tokyo Olympics) সিন্ধুকে শেষ চারের এই হার্ডলটাও টপকাতে দেননি চিনা তাইপেইয়ের তাই জু ইং। আর সেই সঙ্গেই শেষ হয়ে যায় সিন্ধুর সোনা জয়ের স্বপ্নও।

[আরও পড়ুন: ১০২ বছরে পা লাল-হলুদের, ক্লাব তাঁবুতে অনাড়ম্বরেই পালিত হল ইস্টবেঙ্গল দিবস]

তবে এদিন ব্রোঞ্জ মেডেলের ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ রেখে দিয়েছিলেন হায়দরাবাদি শাটলার। প্রথম গেমে চিনা প্রতিপক্ষকে একপ্রকার দাঁড়াতেই দেননি তিনি। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকেন। প্রথম গেম জিতে নেন ২১-১৩ গেমে। এরপর দ্বিতীয় গেমে বিশ্বের ন’নম্বর খেলোয়াড় কিছুটা লড়াই করেন। ২১-১৫-য় জিতে নেন দ্বিতীয় গেম। নিজের ক্যারিশমায় ম্যাচ বের করে নেন সিন্ধু। একের পর এক স্ম্যাশ, ড্রপ শট খেলেন ভারতীয় শাটলার। সিন্ধুর আগ্রাসী ব্যাডমিন্টনের জবাব ছিল না চিনা প্রতিপক্ষের কাছে। 

সিন্ধুর এদিনের জয়ের ফলে টোকিও থেকে ইতিমধ্যে দুটি পদক জিতে ফেলল ভারত। এর আগে ভারোত্তোলক মীরাবাই চানু দেশকে রুপো এনে দিয়েছেন। এছাড়া বক্সার লভলিনা নিজের ইভেন্টের সেমিফাইনালে উঠে দেশের হয়ে একটি পদক নিশ্চিত করে ফেলেছেন। তবে সোনা, রুপো না ব্রোঞ্জ- সেটা জানতে আর একটু অপেক্ষা করতেই হবে।

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরের লিগে খেললে ভারতে প্রবেশ নিষেধ! চরম হুঁশিয়ারি সৌরভের বোর্ডের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×