BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জার্মানিতে ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত, মৃত তুরস্কের বক্সার

Published by: Suparna Majumder |    Posted: May 19, 2022 6:52 pm|    Updated: May 19, 2022 6:52 pm

Turkey boxer Musa Yamak died mid-fight | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সিং চলাকালীনই মৃত্যু হল এক বক্সারের (Boxer)। মৃত বক্সারের নাম মুসা ইয়ামাক। তুরস্কের ওই বক্সার হৃদরোগে (Heart Attack) আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। প্রতিপক্ষ হামজা ওয়ান্ডেরার বিরুদ্ধে খেলা চলাকালীনই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। জার্মানির (Germany) মিউনিখ শহরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। তাঁর বয়স হয়েছিল মাত্র ৩৮ বছর।

তুরস্কের অফিসিয়াল হাসান তুরান টুইট করে জানিয়েছেন, “মুসা আস্কান ইয়ামাককে হারিয়েছি আমরা। আলুক্রা শহরের বাসিন্দা মুসা বহু ইউরোপীয় ও এশীয় চ্যাম্পিয়নশিপ জিতেছেন। খুবই কম বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর।” পেশাদার জীবনে একটিও ম্যাচে (Boxing Bout) হারের মুখ দেখেননি তিনি। আটটি ম্যাচ খেলে প্রত্যেক ম্যাচেই জয় পেয়েছেন। কিন্তু নবম ম্যাচে এসে মৃত্যুর কাছে হারতে বাধ্য হলেন তিনি।

[আরও পড়ুন: ‘মাঠে এলে হতাশই হবেন’, মোহনবাগান সমর্থকদের হুঁশিয়ারি বসন্ধুরার কিংসলের

কীভাবে ঘটল এই দুর্ঘটনা? জানা গিয়েছে, ম্যাচের তৃতীয় রাউন্ড শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই রিংয়ের মধ্যে লুটিয়ে পড়েন মুসা। দ্বিতীয় রাউন্ডের শেষ দিকে প্রতিপক্ষের একটি জোরালো ঘুসি খেয়ে বেশ বেকায়দায় পড়ে গিয়েছিলেন তিনি। কিন্তু তাও তৃতীয় রাউন্ডে নামেন তিনি। তবে বেশিক্ষণ লড়াই করতে পারেননি তিনি। মৃত্যুর (Boxer Died Mid-Fight) কোলে ঢলে পড়েন তিনি।

সঙ্গে সঙ্গেই মেডিক্যাল টিমকে ডাকা হয়। ওষুধ দিয়ে তাঁকে বাঁচানোর চেষ্টা করেন ম্যাচে উপস্থিত ডাক্তাররা। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মুসাকে মৃত ঘোষণা করেন। প্রসঙ্গত, জানুয়ারি মাসেও এক রুশ বক্সার একইভাবে মারা যান। রিংয়ে আহত হয়ে দশ দিনের জন্য কোমায় চলে যান তিনি। তারপরেই তাঁর মৃত্যু হয়। গত বছর বক্সিংয়ের যুব বিশ্বকাপ চলাকালীনও ১৯ বছর বয়সি এক বক্সারের মৃত্যু হয়।

[আরও পড়ুন: IPL 2022: রিঙ্কু সিং কি নো বলে আউট হয়েছেন? ভাইরাল ভিডিও ঘিরে হুলুস্থুল সোশ্যাল মিডিয়ায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে