Advertisement
Advertisement
West Bengal Budget 2024

সরকারি চাকরি পাবেন বাংলার পদকজয়ী অ্যাথলিটরা, রাজ্য বাজেটে বড় ঘোষণা

রাজ্য বাজেটে সুখবর দিলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

West Bengal Budget 2024: West Bengal Government announces special initiative for athletes। Sangbad Pratidin

রাজ্য বাজেট পড়ে শোনাচ্ছেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

Published by: Sabyasachi Bagchi
  • Posted:February 8, 2024 4:50 pm
  • Updated:February 8, 2024 8:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য বাজেট (West Bengal Budget 2024) শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ইঙ্গিত দিয়েছিলেন যে, এই বাজেট সাধারণ মানুষের উপকারিতায় কাজে লাগবে। সমাজের অন্যান্য ক্ষেত্রের পাশাপাশি ক্রীড়াক্ষেত্রেও রাজ্যের মুখ্যমন্ত্রীর অবদান মনে রাখার মতো। এই বাজেট ঘোষণার পর সেটা বোঝা গেল।

বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি বিধানসভায় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। সেখানেই বাংলার একাধিক পদকজয়ী ক্রীড়াবিদকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

Advertisement

[আরও পড়ুন: ঝামেলা তুঙ্গে! আইপিএলের আগে হার্দিককে ইনস্টাগ্রামে আনফলো করলেন রোহিত?]

বিধানসভায় চন্দ্রিমা বলেন, “অলিম্পিক, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস এবং সকল জাতীয় ও আন্তর্জাতিক গেমসে সোনা, রুপো ও ব্রোঞ্জ পদকজয়ীদের মেডেলের শ্রেণি ও শিক্ষাগত যোগ্যতা অনুসারে পুলিশ প্রতিষ্ঠানে ডেপুটি সুপারিন্টেড্যান্টের পদ পর্যন্ত এবং অন্যান্য সরকারি দপ্তরে চাকরির সুযোগ দেওয়া হবে।”

Advertisement

২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের খেলাধূলার উন্নতিতে একাধিক উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। তিন প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান স্পোর্টিংকে আর্থিক সাহায্য করার পাশাপাশি একাধিক জেলায় স্টেডিয়াম গড়ে তোলা হয়েছে। এবার অলিম্পিক, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে পদকজয়ীদের মেডেলের শ্রেণি ও শিক্ষাগত যোগ্যতা অনুসারেও চাকরির সুযোগ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে ঘোষণা করলেন অর্থমন্ত্রী।

[আরও পড়ুন: অবশেষে ঈশানের খোঁজ পাওয়া গেল! কোথায় রয়েছেন টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ