Advertisement
Advertisement
Ishan Kishan

অবশেষে ঈশানের খোঁজ পাওয়া গেল! কোথায় রয়েছেন টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার?

কবে ম্যাচ খেলতে নামবেন ঈশান? উঠছে প্রশ্ন।

Ishan Kishan training with Hardik Pandya and Krunal Pandya brothers at Kiran More academy। Sangbad Pratidin

আবার মাঠে নামলেন ঈশান। ফাইল চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:February 8, 2024 2:35 pm
  • Updated:February 8, 2024 2:35 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক মাস ধরেই বেশ চর্চায় রয়েছেন ঈশান কিষাণ (Ishan Kishan)। মানসিক অবসাদের কারণ দেখিয়ে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ক্রিকেটার। এর পর থেকে তাঁকে আর বাইশ গজের যুদ্ধে দেখা যায়নি। এমনকি ঝাড়খণ্ডের (Jharkhand) হয়ে রনজি ট্রফিও (Ranji Trophy 2023-24) খেলতে নামেননি তারকা ব্যাটার-উইকেটকিপার। স্বভাবতই তিনি কোথায় আছেন সেটা নিয়ে তৈরি হয়েছিল একাধিক প্রশ্ন। অবশেষে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) রাজ্যের উইকেটকিপারের খোঁজ পাওয়া গেল। সর্বভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজের দাবি, গত কয়েক সপ্তাহ ধরে বরোদায় রয়েছেন ঈশান। সেখানে হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও ক্রুনাল পাণ্ডিয়ার (Krunal Pandya) সঙ্গে তাঁকে অনুশীলন করতে দেখা গিয়েছে। সেই সংবাদমাধ্যমের আরও দাবি, এই মুহূর্তে কিরণ মোরের (Kiran More) অ্যাকাডেমিতে হার্দিক ও ক্রুনালের সঙ্গে মাঠে ঘাম ঝরাচ্ছেন তিনি।

ঈশান কবে জাতীয় দলে ফিরবেন? ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) এই প্রশ্ন করা হয়েছিল। তাঁর প্রতিক্রিয়া ছিল, “এই মুহূর্তে ঈশানকে নিয়ে বেশি কথা বলতে চাই না। শুধু এতটুকুই বলার যে, প্রত্যেক ক্রিকেটারের জাতীয় দলে ফিরে আসার সুযোগ রয়েছে। এর আগেও বলেছি ঈশান আমাদের কাছে ছুটি চেয়েছিল, আমরা ছুটি দিয়েছিলাম।” এখানেই থেমে না থেকে দ্রাবিড় আরও যোগ করেছিলেন, “ঈশান যখন তৈরি থাকবে তখন ডাকা হবে। আমি বলিনি ওকে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। আমি বলেছি যখন ও তৈরি থাকবে তখনই মাঠে নামবে। তবে একটাই শর্ত, ঈশানকে ক্রিকেট খেলেই ভারতীয় দলে ফিরে আসতে হবে। এবার ঈশান ভারতীয় দলে ফিরে আসার জন্য কোন পন্থা অবলম্বন করবে সেটা ওর ব্যাপার। টিম ম্যানেজমেন্ট মোটেও ওর উপর জোর করছে না।”

Advertisement

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট খেলতে পারবেন জাদেজা? দিলেন বড় আপডেট]

সেই সংবাদমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ঈশানকে বরোদায় অনুশীলন করতে দেখা গিয়েছে। আসন্ন আইপিএলে (IPL 2024) হার্দিকের নেতৃত্বে খেলবেন ঈশান। তাই কি মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) নতুন অধিনায়কের সঙ্গে রয়েছেন এই তরুণ? উঠছে প্রশ্ন। তবে অনুশীলন শুরু করলেও, তিনি কবে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে নামবেন সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনও আপডেট পাওয়া যায়নি।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফরের সময় ঈশান মানসিক স্বাস্থ্যের কথা বলে ছুটি নিয়েছিলেন। তার পর তাঁকে দুবাইয়ে পার্টি করতে দেখা যায়। এমনকি অমিতাভ বচ্চনের কৌন বনেগা ক্রোড়পতিতেও অংশ নেন। সেটা নিয়েও অনেক বিতর্ক তৈরি হয়েছিল। তবে মাঠে নামা তো অনেক দূরের কথা, ঈশানের কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে শেষ পর্যন্ত তাঁকে অনুশীলন করতে দেখা গেল। এবার তিনি কবে ম্যাচ খেলতে শুরু করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: ব্যক্তিগত জীবনকে অগ্রাধিকার, ভুগছে ভারত, কোহলির অনুপস্থিতি প্রসঙ্গে অকপট ইংল্যান্ডের প্রাক্তন তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ