BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Wimbledon 2021: ঐতিহাসিক ম্যাচ জিতলেন সানিয়া মির্জা ও রোহন বোপন্না

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2021 8:39 pm|    Updated: July 2, 2021 9:54 pm

Wimbledon 2021: Rohan Bopanna-Sania Mirza pair wins historic all-Indian match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা পার্টনারের সঙ্গে উইম্বলডনের (Wimbledon 2021) শুরুটা ভালই করেছিলেন সানিয়া মির্জা (Sania Mirza)। এবার ঐতিহাসিক মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডেও দুর্দান্ত পারফর্ম করলেন ভারতীয় টেনিসতারকা। প্রতিপক্ষকে হারিয়ে পৌঁছে গেলেন দ্বিতীয় রাউন্ডে।

কেন ঐতিহাসিক উইম্বলডনের এই মিক্সড ডাবলস? কারণ টেনিসের ওপেন এরায় এই প্রথমবার কোনও গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে মুখোমুখি হলেন চার ভারতীয়। হ্যাঁ, একদিকে রোহন বোপন্নার সঙ্গে জুটি বেঁধে নেমেছিলেন সানিয়া এবং কোর্টের অন্যপ্রান্তে ছিলেন ভারতীয় জুটি রামকুমার রামানাথন ও অঙ্কিতা রায়না। শুক্রবার তাঁদের ৬-২, ৭-৬(৫)-এ হারান সানিয়ারা। গ্র্যান্ড স্লামের সিঙ্গলস খেলায় যোগ্যতা অর্জনের জন্য মোট ২১ বার চেষ্টা করেছেন রামকুমার। তবে সফল হননি। এবার মিক্সড ডাবলস দিয়ে মেজর টেনিসে অভিষেক ঘটল তাঁর। তাও আবার অভিজ্ঞ সানিয়া-বোপন্নার বিরুদ্ধে। প্রথম থেকে অভিজ্ঞ জুটিই ছিল ম্যাচের ফেভারিট।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন কোহলিরা]

প্রথম সেটে রামকুমারদের হেলায় হারান সানিয়া-বোপন্না। তবে দ্বিতীয় সেটে জোর লড়াই দেন রামকুমার ও অঙ্কিতা। কিন্তু বোপান্নার শক্তিশালী সার্ভ আর দুর্দান্ত গ্রাউন্ড স্ট্রোকের সামনে শেষরক্ষা করতে পারেননি। তবে উইম্বলডনে প্রথমবার দুই ভারতীয় জুটির লড়াই ঢুকে পড়ল টেনিস ইতিহাসের পাতায়।

ইতিমধ্যেই পার্টনার বেথানি মাটেক-স্যান্ডসকে নিয়ে মহিলা ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গিয়েছেন সানিয়া মির্জা। প্রথম রাউন্ডে টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই অ্যালেক্সা গুয়ারিচ ও ডেসারে ক্রচিক জুটিকে ৭-৫, ৬-৩ সেটে হারান তাঁরা। আসন্ন অলিম্পিকে অংশ নিতে চলেছেন সানিয়া। তার আগে ছন্দ ধরে রাখতে মরিয়া হায়দরাবাদি সুন্দরী।

[আরও পড়ুন: Euro 2020: শেষ আটে ইউক্রেন, ফুটবলারদের সমর্থনে জার্সি গায়েই বৈঠকে প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement