২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোহলি, সানিয়াদের হারিয়ে সেরা সিন্ধুই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 16, 2016 3:40 pm|    Updated: July 13, 2018 5:57 pm

PV Sindhu is 2nd to Donald Trump in Google's trending figures

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির কীর্তি, লিও মেসির অবসর ঘোষণা, এমনকী সুপারস্টার সলমন খানও হার মেনেছেন এক ভারতীয় নারীর কাছে। এই তারকাদের এক স্ম্যাশে ছিটকে দিয়ে নজির গড়েছেন এই মহিলা। তিনি পি ভি সিন্ধু। মনে প্রশ্ন জাগছে, কোন মঞ্চে কোহলি, মেসিদের হারালেন তিনি?

ঘটনা হল, চলতি বছর ভারতীয়রা সবচেয়ে বেশি যে ভারতীয়কে গুগলে খুঁজেছেন, তিনি হলেন সিন্ধু। প্রথম ভারতীয় মহিলা হিসেবে রিও ওলিম্পিকে রুপো ঝুলিতে ভরে ইতিহাস তৈরি করেছিলেন হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। সেই সৌজন্যেই রাতারাতি দেশবাসীর চোখের মণি হয়ে উঠেছিলেন তিনি। তাঁর ছবি এবং ভিডিওতে ভরেছিল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। আর তাই গুগল সার্চের অপশনে সিন্ধুর নামই দেখিয়েছে উপরের সারিতে। তবে সিন্ধুকে টপকে গুগল সার্চে এক নম্বর স্থান দখল করে নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অবিশ্বাস্য জয়ই তাঁকে গুগল ট্রেন্ডিং ব্যক্তিত্বের শীর্ষে পৌঁছে দিয়েছে।

সিন্ধুর পাশাপাশি ওলিম্পিকে দুর্দান্ত পারফর্ম করা জিমন্যাস্ট দীপা কর্মকার রয়েছেন চতুর্থ স্থানে। তাঁর সঙ্গে রয়েছেন এমএস ধোনি: অ্যান আনটোল্ড স্টোরি ছবির অভিনেত্রী দিশা পাটানি। ভারতীয়দের গুগল সার্চের তালিকার প্রথম দশে জায়গা করে নিয়েছেন ওলিম্পিকে ব্রোঞ্জজয়ী কুস্তিগির সাক্ষী মালিক এবং আরেক শাটলার কিদাম্বি শ্রীকান্তও। এছাড়া প্রতি বছরের মতো এবারও দক্ষিণ ভারতের বেশ কিছু ছবি গুগল সার্চে জনপ্রিয় হয়ে উঠেছিল। খোঁজা হয়েছে বহু চর্চিত মোবাইল গেম পকেমন গো-কেও। দেশের নোট বাতিল ইস্যু এবং পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ঘটনাও গুগলে বহুবার খোঁজা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে