BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধাক্কা খেয়েই চলেছে IPL, এবার উদ্বোধনী অনুষ্ঠানে অনিশ্চিত ‘খিলজি’ রণবীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 1, 2018 1:37 pm|    Updated: April 3, 2018 5:34 pm

Ranveer Singh's shoulder injury may disrupt IPL opening ceremony

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুঃসময় চলছে বটে আইপিএলের! একদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া-র অভূতপূর্ব শাস্তি প্রদানে আসন্ন আইপিএল দেখতে পাবে না অধুনা ক্রিকেটবিশ্বের দুই মহাতারকাকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে বল বিকৃতি ঘটানোর অপরাধে অস্ট্রেলিয়ার ‘প্রাক্তন’ অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের নির্বাসনে পাঠিয়েছে তাঁদের দেশের বোর্ড। দেখাদেখি, ভারতীয় বোর্ডও এ বারের আইপিএল খেলা বন্ধ করেছে দুই অস্ট্রেলিয়া ক্রিকেটারের। স্মিথ এবং ওয়ার্নার-দু’জনেই আইপিএলে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ছিলেন। স্মিথ দু’বছর পর আইপিএলের পৃথিবীতে প্রত্যাবর্তন ঘটানো রাজস্থান রয়্যালসের। ওয়ার্নার আবার ছিলেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক। কিন্তু নির্বাসনের ধাক্কায় দু’জনের একজনও নেই। আর শুধু যে এঁরা, তা নয়। ডান পায়ে চোট পেয়ে কেকেআরের তারকা অস্ট্রেলিয়া পেসার মিচেল স্টার্কও ছিটকে গিয়েছেন টুর্নামেন্ট থেকে। খুব সহজে, আসন্ন আইপিএলে ক্রিকেটীয় গ্ল্যামার আক্রান্ত। এবং একই সঙ্গে আক্রান্ত আইপিএল উদ্বোধনের বলিউডি গ্ল্যামারও।

[আইপিএল শুরুর আগেই বড়সড় ধাক্কা কেকেআর শিবিরে, ছিটকে গেলেন স্টার্ক]

‘আলাউদ্দিন খিলজি’ শ্যুটিং করতে গিয়ে চোট পেয়েছেন! আগামী ৭ এপ্রিলের আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে ওয়াংখেড়েতে তিনি পারফর্ম করতে পারবেন কিনা, সন্দেহ। আলাউদ্দিন খিলজি অর্থাৎ রণবীর সিং। এমনিতেই এ বার ভারতীয় বোর্ড বনাম সিওএ (সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক প্যানেল) ঝামেলায় আইপিএল উদ্বোধন নিয়ে রমরমা ব্যাপারটা নেই। বোর্ড চেয়েছিল উদ্বোধনের বাজেট পঞ্চাশ কোটি টাকা করতে। চেয়েছিল নাকি ব্রিটনি স্পিয়ার্স বা কাইলি মিনোগের মতো আন্তর্জাতিক পপস্টারকে নিয়ে আসতে উদ্বোধনী অনুষ্ঠানে। কিন্তু সিওএ সে সব শুনতে চায়নি। তারা জানিয়ে দেয়, বিনোদন নয়। ক্রিকেট আসল। বাজেট পঞ্চাশ কোটি নয়, হবে কুড়ি কোটি। বলিউড ছাড়া যার পর আর কোনও গতি ছিল না বোর্ডের। রণবীর সিংকে এরপর যোগাযোগ করা হয়। কিন্তু তিনি পনেরো মিনিটের শোয়ের জন্য পাঁচ কোটি টাকা চেয়ে বসেন। মুম্বইয়ে ফোন করে শোনা গেল, অনেক সাধ্যসাধনার পর নাকি ওই টাকায় তিনি পনেরো মিনিটের শো করতে রাজি হন। পঁয়তাল্লিশ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানের একেবারে শেষে ছিল রণবীরের পারফরম্যান্স। যেখানে ‘পদ্মাবত’ সিনেমার আলাউদ্দিন খিলজির বিখ্যাত নাচটা তাঁর নাচার কথা ছিল। কিন্তু শনিবারের পর সেটাও সন্দেহের গর্ভে।

[এই প্রথম নয়, ঘরোয়া ক্রিকেটেও বল বিকৃতির চেষ্টা করেছিলেন স্মিথ-ওয়ার্নার!]

এ দিন রণবীরের মুখপাত্র জানিয়ে দেন, একটা ফুটবল ম্যাচ খেলতে গিয়ে কাঁধে চোট পেয়েছেন রণবীর। জোয়া আখতারের সিনেমার শ্যুটিং থেকে তিনি ব্রেক নিচ্ছেন না ঠিকই। কিন্তু ডাক্তার রণবীরকে বলেছেন, মাসখানেক হাড়ভাঙা পরিশ্রম না করতে। আইপিএল উদ্বোধনে তিনি পারফর্ম করতে পারবেন কি না, এখনই বলা যাচ্ছে না। দিন দু’য়েকের মধ্যে ডাক্তারের পরামর্শ নিয়ে তা জানানো হবে। যা দাঁড়াচ্ছে, রণবীর শেষ পর্যন্ত না পারলে আইপিএল উদ্বোধনের মুখ্য তারকা বলতে ‘জুড়ুয়া-২’ খ্যাত বরুণ ধাওয়ান এবং দুই বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ ও পরিণীতি চোপড়া থাকবেন। শোনা গেল, প্রভু দেবারও একটা পারফরম্যান্স থাকবে। মিকা সিংকে আনা হচ্ছে পাঞ্জাবি গানের জন্য। আর উদ্বোধনে ক্রিকেটীয় আকর্ষণ বলতে থাকছে দু’জনের উপস্থিতি। চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। যাঁদের দলের সেদিন ম্যাচ রয়েছে তারপরই ওয়াংখেড়েতে। কিন্তু বলিউড বিনোদনে রণবীর থাকলে ঠিক আছে। কিন্তু না পারলে উদ্বোধনের জৌলুস কী দাঁড়ায়, দেখার।

[বল বিকৃতি কাণ্ডের জের, অস্ট্রেলিয়ার কোচের পদ ছাড়লেন লেহম্যান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে