২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে নেই রোহিত-ধাওয়ান?

Published by: Sulaya Singha |    Posted: February 5, 2019 12:05 pm|    Updated: February 5, 2019 12:07 pm

Rohit-Dhawan may not play against Australia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের টিম মোটামুটি ঠিক হয়েই গিয়েছে। শুধু দু’একটা জায়গা একটু দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। সঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার ভাবনাও রয়েছে। সেই তালিকায় দুই ওপেনার শিখর ধাওয়ান আর রোহিত শর্মা রয়েছেন। রয়েছেন মহম্মদ শামিও। নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ জেতার পর সেকথা বলেও রাখলেন কোচ রবি শাস্ত্রী।

এক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলছিলেন, “আমরা দু-একটা জায়গা একটু দেখে নিতে চাইছি। মোটামুটি টিম হয়েই গিয়েছে। বিশ্বকাপের আগে আমাদের যে পাঁচটা ওয়ানডে রয়েছে, সেখানে কোনওভাবেই হারা চলবে না। প্রত্যেককে সুযোগ কাজে লাগাতে হবে। মহম্মদ শামির লম্বা মরশুম গিয়েছে। ওর বিশ্রাম দরকার। শিখর আর রোহিতেরও তাই। টানা খেলে আসছে। ওদের দু’জনকেও ব্রেক দেওয়া হবে।”
প্রশ্ন হল, দুই ওপেনরকে বিশ্রাম দেওয়া হলে তাঁদের পরিবর্তে অস্ট্রেলিয়া সিরিজে টিমে কে আসবেন? যা শোনা যাচ্ছে, তাতে লোকেশ রাহুল আর অজিঙ্ক রাহানের নাম উঠে আসছে। রাহুল মাঝে বিতর্কে জড়িয়ে টিম থেকে বাদ পড়েছিলেন। এদিকে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর টিমে আর দেখা যায়নি রাহানেকে। এই সিরিজে দু’জনকেই দেখে নেওয়া হতে পারে।

[পরপর সিরিজ জয়ের সুফল, বিশ্ব ব়্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে ভারত]

এমনিতে বিশ্বকাপে ওপেনিং নিয়ে কোনও সমস্যা নেই। রোহিত শর্মা আর শিখর ধাওয়ান খেলবেন। তবে প্রশ্ন হল, যদি কোনও ম্যাচে একজন চোট পেয়ে যান, তখন কী হবে? ভারতীয় টিমও এখন তাই তৃতীয় ওপেনারের খোঁজ চালিয়ে যাচ্ছে। সেখানে দীনেশ কর্তিকের নামও রয়েছে। এই সিরিজগুলোতে কার্তিক মিডল অর্ডার খেললেও, শোনা যাচ্ছে বিকল্প ওপেনার হিসাবে তাঁকে ভাবা হচ্ছে। ঘরের মাঠে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে তাই কার্তিক যদি ওপেন করতে নামেন, তাহলে অবাক হওয়ার মতো কিছু থাকবে না।

এদিকে ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে বুধবার প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি টিম ইন্ডিয়া। এই সিরিজে নেই বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে সিরিজ জিতেই দেশে ফিরতে মরিয়া স্ট্যান্ড ইন ক্যাপ্টেন রোহিত শর্মা। এই ম্যাচে সকলের নজর থাকবে ঋষভ পন্থের দিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে