৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধেই ছিল ভারতের প্রথম ওয়ানডের লড়াই। অথচ বৃষ্টির কারণে ম্যাচই উপভোগ করতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। বিরক্ত ক্রিকেটাররাও। প্রথম ম্যাচ তো ভেস্তেই গিয়েছিল। গত ওয়ানডে-তে ডাকওয়ার্থ লুইসের হাত ধরে ম্যাচ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। ফলে তিন ম্যাচের সিরিজে আপাতত ১-০ এগিয়ে বিরাট কোহলিরা। এমন পরিস্থিতিতে আজ বুধবার যেনতেন প্রকারে ম্যাচ পকেটে পুরে সিরিজে সমতা ফেরাতে মরিয়া হোম ফেভরিটরা। কিন্তু বৃষ্টি পথের কাঁটা হয়ে দাঁড়ায় কিনা, সেই আশঙ্কাতেই ভুগছে ক্যারিবিয়ান শিবির। অন্যদিকে টি-টোয়েন্টির মতো ওয়ানডে সিরিজ জেতাকেই পাখির চোখ করেছে ভারতীয় দল। সেই সঙ্গে এই ম্যাচেই ব্যক্তিগত রেকর্ড গড়াও লক্ষ্য রোহিত শর্মা ও বিরাট কোহলির।

[আরও পড়ুন: লাল-হলুদ জার্সি গায়ে পরোক্ষে তথাগত রায়কে খোঁচা মীরের!]

ত্রিনিদাদে গত ম্যাচে ব্যক্তিগত ৪২ তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়েছেন ক্যাপ্টেন কোহলি। এদিন তাঁর সামনে আরও একটি রেকর্ডের হাতছানি। তবে একা নয়, রোহিত শর্মার সঙ্গে। আর ২৭ রান করলেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে বিশ্বের প্রথম জুটি হিসেবে এক হাজার রানের পার্টনারশিপ গড়বেন তাঁরা। দুই তারকা ব্যাটসম্যানের মধ্যে সম্পর্কের তিক্ততা আর গোপন নেই। এমন পরিস্থিতিতে জুটি হিসেবে তাঁরা নজির গড়তে পারলে দূরত্ব অনেকটাই মিটতে পারে বলে মত ক্রিকেট মহলের একাংশের।

এদিকে ব্যক্তিগত রেকর্ড গড়ার অপেক্ষায় ভারতীয় দলের হিটম্যান। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে-তে সর্বোচ্চ রান প্রাপকের তালিকায় সাত নম্বরে জায়গা করে নিতে পারেন রোহিত। আর ২৬ রান করলেই যুবরাজ সিংকে টপকে যাবেন তিনি। ৩০৪টি ওয়ানডে ম্যাচে ৮৭০১ রান রয়েছে যুবির ঝুলিতে। রোহিত সেখানে ২১৭ ম্যাচেই ৮৬৭৬ রান করে ফেলেছেন। ১৮৪২৬ রান নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর। তারপরই নাম বিরাট কোহলির (১১৪০৬)। এরপর রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩৬৩), রাহুল দ্রাবিড় (১০৮৮৯), মহেন্দ্র সিং ধোনি (১০৭৭৩), মহম্মদ আজহারউদ্দিন (৯৩৭৮) এবং যুবরাজ সিং। রেকর্ড গড়ার সামনে ভারতীয় স্পিনার কুলদীপ যাদবও। আর চারটি উইকেট নিতে পারলেই ওয়ানডে-তে ভারতীয় হিসেবে দ্রুততম একশো উইকেটের মালিক হয়ে যাবেন চায়নাম্যান।

[আরও পড়ুন: ‘গোটা পাকিস্তান কাশ্মীরের পাশে আছে’, ৩৭০ ইস্যুতে মুখ খুললেন সরফরাজ আহমেদ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং