BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়ে একগুচ্ছ রেকর্ড গড়লেন রোহিত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 9, 2018 7:02 pm|    Updated: July 9, 2018 7:02 pm

Rohit Sharma creates history during third T20I against England

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাফ ডজন। রবিবার ইংল্যান্ডকে হারিয়ে টানা ছ’টি টি-টোয়েন্টি সিরিজ জয়ের রেকর্ড গড়ল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। সিরিজে সমতা ফিরিয়েও শেষ রক্ষা করতে পারল না ইংল্যান্ড। সৌজন্যে রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরি। ৫৬ বলে অপরাজিত ১০০ রান করে ফের রোহিত প্রমাণ করলেন গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁর মূল্য কতখানি। আর এই ম্যাচ জিতে সিরিজ পকেটে পোরার পাশাপাশি ওয়ানডের আগে ভারতীয় দলের আত্মবিশ্বাস তুঙ্গে।

[চোট সারিয়ে ফিরেই আন্তর্জাতিক আসরে সোনা জয় দীপার]

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম লড়াইতেই ম্যাচ সেরা এবং সিরিজ সেরার শিরোপা পেয়েছেন রোহিত। শতরান করে দলকে তো জেতালেনই, সেই সঙ্গে ব্যাটসম্যান হিসেবেও একগুচ্ছ রেকর্ড ঝুলিতে ভরলেন। ১১টি চার এবং পাঁচটি ছক্কা হাঁকানো ইনিংস দিয়েই কুড়ি-বিশের ফরম্যাটে তৃতীয় সেঞ্চুরি করলেন রো-হিট ম্যান। প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে তিনটি শতরান করে রোহিত ছুঁয়ে ফেললেন নিউজিল্যান্ডের কলিন মুর্নোকে। বিশ্ব ক্রিকেটের মানচিত্রে রোহিতই একমাত্র ব্যাটসম্যান যাঁর তিনটি ফরম্যাটেই তিনটে করে সেঞ্চুরি রয়েছে। এদিকে, বিরাট কোহলির পর দ্বিতীয় ভারতীয় তারকা হিসেবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ২০০০ রানের ক্লাবেও ঢুকে পড়লেন রোহিত। এ তালিকায় বিশ্বের পঞ্চম ব্যাটসম্যান তিনি। এখানেই শেষ নয়, রবিবাসরীয় ব্রিসটোলে আরও একটি রেকর্ড গড়েছেন রোহিত। এশিয়ান ব্যাটসম্যান হিসেবে একমাত্র রোহিতই মোট পাঁচটি টি-টোয়েন্টি সেঞ্চুরির মালিক। যে তালিকার শীর্ষে রয়েছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। তাঁর সেঞ্চুরির সংখ্যা ২১।

ইংল্যান্ড সফরের আগে এই রোহিতের ফিটনেস নিয়েই প্রশ্ন উঠেছিল। তিনি বিসিসিআইয়ের ইয়ো ইয়ো টেস্টে উত্তীর্ণ হতে পারবেন কিনা, সে নিয়ে অনেকেই ধন্দে ছিলেন। কিন্তু শুধু ফিটনেস পরীক্ষা পাশ করেই নয়, শক্ত হাতে ব্যাট ধরেও ওপেনার বুঝিয়ে দিলেন দলে এখনও তিনি অপরিহার্য। স্বাভাবিকভাবেই এমন পারফরম্যান্স করে ১২ জুলাই থেকে ট্রেন্ট ব্রিজে শুরু হতে চলা ওয়ানডে সিরিজের আগে বেশ চনমনে রোহিত। দলের ফর্মে আত্মবিশ্বাসী গোটা ভারতীয় শিবিরও।

[শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে দুরমুশ করে সিরিজ পকেটে পুরল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে