৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘শচীন-সৌরভ-লক্ষ্মণের কমিটি ভারতীয় দলের কোচ নিয়োগের যোগ্য নয়’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 14, 2017 3:13 pm|    Updated: July 14, 2017 3:38 pm

Sachin, Ganguly, Laxman unqualified to pick India coach: Sandeep Patil

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাটদের কোচ নির্বাচন নিয়ে গত কয়েকদিন নাটক অব্যাহত থাকার পর অবশেষে ঘোষণা করা হয় রবি শাস্ত্রীর নাম। কিন্তু এর মধ্যেই বিতর্কিত মন্তব্য করে বসলেন প্রাক্তন ক্রিকেটার ও প্রাক্তন জাতীয় দলের নির্বাচক সন্দীপ পাতিল। তাঁর মতে, ভারতীয় দলের কোচ নির্বাচন করার কোনও যোগ্যতাই নেই শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণের উপদেষ্টা কমিটির।

[শ্বেতা কি জানত বাবাকে খুন করতে প্রেমিকের সঙ্গে হাত মিলিয়েছে মা?]

সম্প্রতি এক সাক্ষাৎকারে সন্দীপ পাতিল বলেন, ‘আমি বলছি না উপদেষ্টা কমিটি পক্ষপাতদুষ্ট। শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণ- এরা তিনজনই খেলোয়াড় হিসেবে দুর্দান্ত। দেশের জন্য অনেক কিছু করেছেন। তিনজনের মধ্যে কারোরই কোচিংয়ের অভিজ্ঞতা নেই।’ এর পাশাপাশি প্রাক্তন ক্রিকেটার বিসিসিআইয়ের দিকেও অভিযোগের আঙুল তুলেছেন। তাঁর মতে, উপদেষ্টা কমিটির উপর কোচ নির্বাচনের দায়িত্ব দিয়ে নিজেদের কর্তব্য এড়িয়ে গিয়েছেন বোর্ড কর্তারা। সন্দীপ পাতিলের দাবি, লোধা কমিশনের সুপারিশের জন্য নিজেদের নিরাপদ রাখতেই বোর্ড এমন কাজ করেছে।

[মোদিকে ‘অপমান’, বিপাকে কমেডি গ্রুপ AIB]

কয়েকদিন আগেই ভারতীয় দলের কোচের পদে নিয়োগ করা হয়েছে রবি শাস্ত্রীকে। কিন্তু বিরাটদের হেডস্যার হওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে শাস্ত্রী। সরাসরি সংঘাতে জড়িয়ে পড়েছেন সৌরভ-শচীন-লক্ষ্মণের ক্রিকেট উপদেষ্টা কমিটির সঙ্গে। রাহুল দ্রাবিড়কে নিয়ে সমস্যা না থাকলেও বোলিং কোচ হিসেবে জাহির নন, শাস্ত্রীর প্রথম পছন্দ ভরত অরুণ। অথচ সৌরভদের দাবি, শাস্ত্রীকে জানিয়েই দ্রাবিড় ও জাহিরের নাম ঘোষণা করা হয়েছে। এরপরই শাস্ত্রীর নামে হস্তক্ষেপের অভিযোগ জানিয়ে বিনোদ রাইকে চিঠিও লিখেছে উপদেষ্টা কমিটি। এদিকে জানা গিয়েছে, শুধু শাস্ত্রী বাদে রাহুল দ্রাবিড় এবং জাহির খানের সঙ্গে এখনও কোনও চুক্তি করেনি বোর্ড। এখন দেখার শেষপর্যন্ত এই বিতর্কের জল কতদূর গড়ায়। তার মধ্যেই সন্দীপ পাতিলের এই মন্তব্য বিতর্ক বাড়াবে, এমনটাই মত বিশেষজ্ঞদের।

[জানেন, কতগুলি সূর্য জায়গা করে নেবে এই ছায়াপথের সমষ্টিতে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে