BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাফ ফাইনালে মালদ্বীপের বিরুদ্ধে এগিয়ে থেকেই শুরু করছে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: September 15, 2018 2:31 pm|    Updated: September 15, 2018 2:32 pm

SAFF Championship: India to face Maldives

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফ কাপের ফাইনালে আজ মালদ্বীপের মুখোমুখি ভারত। দক্ষিণ এশিয়ার দেশগুলিকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টের অবিসংবাদী ফেভরিট ভারতই। এবছরের টুর্নামেন্টেই মালদ্বীকে গ্রুপ পর্বের ম্যাচে হারিয়েছিল কনস্ট্যানটাইনের ছেলেরা। তবে, সেই ম্যাচে নিজেদের সেরা ফুটবলারদের বিশ্রাম দিয়েছিল মালদ্বীপ। তাছাড়া ভারতের নিয়মিত প্রথম দলের অনেক সদস্যকে সাফ কাপে খেলানো হচ্ছে না।

 

[শংকরলালকে সহকারী হিসেবে চান ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ]

পাকিস্তানকে তিন গোল দেওয়ার পর দলের মানসিকতা কেমন তা জানতে ভারতীয় কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের একটি কথায় যথেষ্ট। শনিবার সাফের ফাইনালে মালদ্বীপ থাকলেও বলছেন, “নিজেরা সেরাটা দিতে পারলে চিন্তা নেই।” সাফে মালদ্বীপের তুলনায় ভারত অবশ্যই এগিয়ে। মালদ্বীপ গ্রুপ লিগে ভারতের কাছে হেরেছে। ধারে ও ভারে এগিয়ে থাকলেও স্টিফেন মালদ্বীপকে হালকাভাবে নিচ্ছেন না। বলছেন, “নেপালকে হারিয়ে যারা ফাইনালে উঠেছে, তাদের গুরুত্ব দিতে হবে। একটা কথা মাথায় রাখা দরকার, গ্রুপে আমাদের বিরুদ্ধে ওরা সেরা কিন্তু ফুটবলারদের খেলায়নি। এবার নিশ্চয় খেলাবে। তাই ফাইনাল কঠিন হবে। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সেদিকে তাকিয়েই নামছি।”

[ময়দানে ফিক্সিংয়ের ছায়া, অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড ফুটবলার]

সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে জোড়া গোল করা ভারতীয় তারকা মনবীর সিং বলছেন, “ম্যাচটা সহজ হবে না। নিজেদের উপর আত্মবিশ্বাস আছে। আশা করি, আমরা চ্যাম্পিয়ন হব।” মালদ্বীপ অধিনায়ক আক্রম জানিয়েছেন, “গ্রুপ লিগে ওদের কাছে হারলেও এটা ফাইনাল। সুযোগ কাজে লাগাতে হবে। শেষ ন’বছর ফাইনাল খেলিনি। এবার আমরা তৈরি।”

[যুদ্ধের আগে কুশল বিনিময়, অনুশীলনের ফাঁকে করমর্দন মালিক-ধোনির]

মালদ্বীপের কোচ পিটার সেগ্রেট জানিয়েছেন, তাঁদের চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা আছে। তিনি বলেছেন, “এই দলটার প্রতিটি ফুটবলার এবং সাপোর্ট স্টাফদের জন্য আমি গর্বিত। সাফ কাপের মতো টুর্নামেন্টের ফাইনালে ওঠাটা বিরাট ব্যাপার। আমরা অবশ্যই ভারতকে সমীহ করছি। ওরা বড় দল। কিন্তু আমরা যদি নিজের ক্ষমতা অনুযায়ী খেলতে পারি, তা হলে চ্যাম্পিয়ন হতেই পারি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে