BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইতিহাসের পুনরাবৃত্তি! আগামী বছর ভারতে হবে না আইপিএল?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2018 12:55 pm|    Updated: January 8, 2018 12:55 pm

South Africa likely to host 2019 IPL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের জন্য ২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ১০ বছর পর কি সেই ইতিহাসের পুনরাবৃত্তি হতে চলেছে? ফের কি আইপিএল হারাতে চলেছে দেশের মাটি? খবর তো তেমনটাই! শোনা যাচ্ছে ২০১৯ সালের আইপিএল-এর আসর ভারতে নয়, ফের বসবে দক্ষিণ আফ্রিকাতেই।

[হায়দরাবাদ ক্রিকেট সংস্থায় আজহারকে ঢুকতে বাধা, বিতর্ক তুঙ্গে]

আগামী বছর ৪৫ দিনের এই ক্রিকেট কার্নিভাল ফের অনুষ্ঠিত হতে পারে বিদেশের মাটিতেই। ২০০৯ সালের মতোই এই জনপ্রিয় ভারতীয় টুর্নামেন্টের দায়িত্ব নিতে নাকি তৈরি ক্রিকেট দক্ষিণ আফ্রিকাও। যদিও এখনও পর্যন্ত লিখিত কোনও সিদ্ধান্ত হয়নি। তবে টুর্নামেন্টের আয়োজনে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য আগেভাগেই ব্যবস্থা নেওয়া শুরু করছে বিসিসিআই। কিন্তু কেন ফের দেশীয় টুর্নামেন্ট দক্ষিণ আফ্রিকায় চলে যাওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে? কারণ হিসেবে ফের উঠে আসছে লোকসভা নির্বাচন। আগামী বছর ফের প্রধানমন্ত্রীর কুরসির জন্য হবে নির্বাচনী লড়াই। আর তাই ক্রোড়পতি লিগ ভুগতে পারে নিরাপত্তাহীনতায়। সেই কারণে আগে থেকেই বিকল্প ব্যবস্থা ভেবে রাখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

[শচীন কন্যাকে বিয়ের প্রস্তাব, ধৃতের কী শাস্তি হল জানেন?]

এপ্রিল ও মে মাসে গোটা দেশে নির্বাচনী আবহাওয়া থাকবে। এমন অবস্থায় বিসিসিআইয়ের কাছে দুটি পথ খোলা। প্রথমত, নিরাপত্তার খাতিরে যদি গোটা টুর্নামেন্টই বিদেশে নিয়ে যেতে হয়, সেক্ষেত্রে বোর্ডের প্রথম পছন্দ দক্ষিণ আফ্রিকাই। কারণ ১০ বছর আগে আয়োজক হিসেবে সফল হয়েছিল ওই দেশ। তবে সেখানেও থাকছে সমস্যা। ভারতের মতোই সে দেশেও আগামী বছরই নির্বাচন। দ্বিতীয়ত, যদি অর্ধেক টুর্নামেন্ট অন্য দেশে তুলে নিয়ে যেতে হয়, তাহলে সংযুক্ত আরব আমিরশাহীতে হবে খেলা। ঠিক যেমনটা হয়েছিল ২০১৪ সালে। উল্লেখ্য আগামী বছরই ওয়ানডে বিশ্বকাপ হবে ইংল্যান্ড ও ওয়েলসে। সেই কথা মাথায় রেখে আইপিএল খানিকটা এগিয়েও আসতে পারে। শেষমেশ, পরিস্থিতি কী হয়, সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে