BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

সাঁতারুকে যৌন হেনস্তায় ক্ষুব্ধ রিজিজু, কোচের সঙ্গে চুক্তি বাতিল গোয়া সুইমিং অ্যাসোসিয়েশনের

Published by: Sandipta Bhanja |    Posted: September 5, 2019 12:52 pm|    Updated: September 5, 2019 12:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বাংলার সোনাজয়ী কিশোরী সাঁতারুকে যৌন হেনস্তায় নয়া মোড়। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর হস্তক্ষেপে সরগরম ক্রীড়ামহল। ম এমনকী, ভবিষ্যতে ভূ-ভারতের আর কোথাও কোনও সংস্থায় যেন তিনি চাকরি না পান, এমন কড়া পদক্ষেপের কথাও জানান কিরেন।

[আরও পড়ুন: সোনাজয়ী সাঁতারুকে যৌন হেনস্তা, প্রমাণ-সহ অভিযোগ দায়ের কোচের বিরুদ্ধে ]

বুধবার, ৪ আগস্ট বাংলার ওই প্রতিশ্রুতিমান সাঁতারুর ভিডিও প্রকাশ্যে আসতেই নেটদুনিয়া সরগরম হয়। কয়েক মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় ওই ভিডিও। দেশের প্রতিভাবান সাঁতারুর সঙ্গে হওয়া এই অশ্লীল আচরণ রিজিজুর নজরে আসতেই ওই কোচের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন তিনি। বুধবার রাতেই ঘটনার তীব্র নিন্দা করে টুইট করেন রিজিজু। অভিযুক্ত ওই কোচের বিরুদ্ধে যে কড়া পদক্ষেপ নেওয়া হবে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে, সেই কথাও জানান। এই জঘন্য অপরাধের জন্য তৎক্ষণাৎ কোচের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার জন্য অনুরোধ জানান পুলিশের কাছে।

ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে বৃহস্পতিবার সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যাবতীয় চুক্তি বাতিল করল গোয়া সুইমিং অ্যাসোসিয়েশন। এমনকী,  সুরজিৎ যেন ভবিষ্যতে কোথাও চাকরি না পান, কেন্দ্রীয় মন্ত্রী সেই নির্দেশও দেন সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়াকে। উপরন্তু তিনি এও উল্লেখ করেন যে, সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের উপর সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়ার লাগু করা এই নির্দেশ দেশের সমস্ত সুইমিং সংস্থাগুলির জন্যই প্রযোজ্য। কিরেন রিজিজুর হস্তক্ষেপে সুরজিৎ গঙ্গোপাধ্যায়কে ইতিমধ্যেই একঘরে করেছে দেশের ক্রীড়ামহল।

[আরও পড়ুন: গোয়ায় দিনের পর দিন যৌন নিগ্রহ, কোচের লালসার শিকার বাংলার সোনাজয়ী সাঁতারু ]

বৃহস্পতিবার সকালেই সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে রিষড়া থানায় তথ্যপ্রমাণ-সহ অভিযোগ দায়ের করেন কিশোরীর মা-বাবা। তবে এক্ষেত্রে বিশেষভাবে উল্লেখ্য, কিশোরীর মা-বাবা প্রথমটায় রিষড়া থানায় গেলেও কোচ সুরজিতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে অনীহা দেখিয়েছিল রিষড়া থানা। বরং উলটে তাঁদের পরামর্শ দিয়েছিল গোয়াতে গিয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে। কেননা, কিশোরীর পোস্ট করা ওই ভিডিও গোয়াতেই তোলা। গত ৬ মাস ধরে যৌন হেনস্তার শিকার হতে হতে সে ক্লান্ত। তাই নিরুপায় হয়ে সবার সামনে ঘটনা তুলে ধরতেই গোয়ায় লুকিয়ে ক্যামেরাবন্দি করেছিল সে। তবে বুধবার সোশ্যাল মিডিয়ায় শ্লীলতাহানির কুরুচিকর ওই ভিডিও ভাইরাল হতেই টনক নড়ে রিষড়া থানার। অতঃপর বৃহস্পতিবার সকালেই কিশোরী সাঁতারুর দেওয়া বয়ানের ভিত্তিতেই সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় সংশ্লিষ্ট থানায়। তবে উষসী কাণ্ডে ‘জিরো এফআইআর’ চালু হওয়ার পরও কেন রিষড়া থানা প্রথমটায় ফিরিয়ে দিয়েছিল কিশোরীর মা-বাবাকে, তা নিয়ে কিন্তু একটা প্রশ্ন উঠছেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement