BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! আঘাতের ভয়ে হেলমেট পরেই বোলিং করলেন এই বোলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 25, 2017 2:52 pm|    Updated: December 25, 2017 2:52 pm

Unprecedented! Cricket witnesses helmet-wearing bowler

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট মাঠে মাঝে মধ্যেই নানা ধরনের ঘটনা ঘটতে দেখা যায়। আর তার মধ্যে কিছু এমন ঘটনা থাকে যা কল্পনারও বাইরে। কারণ বাইশ গজের খেলায় সেগুলি সচরাচর দেখা যায় না। সাধারণত ব্যাটসম্যানকেই হেলমেট পরে খেলতে দেখা যায়। কিন্তু যখন কোনও বোলার হেলমেট পরে বোলিং করেন তখন! শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে নিউজিল্যান্ডে। স্থানীয় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে হেলমেট পরে বোলিং করে খবরের শিরোনামে কিউয়ি ক্রিকেটার ওয়ারেন বার্নস।

[২০১৯ বিশ্বকাপে ধোনির টিকিট কনফার্মড, জানিয়ে দিলেন নির্বাচকরা]

বহুদিন আগে হেলমেটের আবির্ভাব হয়েছিল ক্রিকেটের মাঠে। কোনওরকম ভাবেই যাতে ব্যাটসম্যানদের মাথায় বলের আঘাত না লাগে, সেজন্য এসেছিল শক্তপোক্ত এই জিনিসটি। পরবর্তী কালে ক্লোজ-ইন ফিল্ডার এবং স্পিনারদের বোলিং করার সময় উইকেট কিপাররাও পরতে শুরু করেন তা। যদিও তাতে দুর্ঘটনার খুব একটা কমেনি, তবে কিছুটা হলেও হ্রাস পেয়েছে। এদিকে, টি-টোয়েন্টির মারকাটারি যুগে আম্পায়াররাও হেলমেটের ব্যবহার শুরু করে দিয়েছেন। কিন্তু বোলারদের মাথায় হেলমেট! নাহ… এ ধরনের কোনও ঘটনা এতদিন সামনে আসেনি। কিন্তু সেটাই এবার করে ফেললেন নিউজিল্যান্ডের এই ক্রিকেটার। সম্প্রতি হ্যামিলটনে অনুষ্ঠিত ওটাগো বনাম নর্দান নাইটসের ম্যাচে ওই ‘হেডগিয়ার’ পরে তিন ওভার বল করেন ওয়ারেন বার্নস। এই হেলমেট গুলি দেখতে অনেকটা বেসবল খেলায় আম্পায়ারদের ব্যবহৃত হেলমেটের মতো। বার্নস এবং ওটাগো ভোল্টের কোচ রব ওয়াল্টারের মিলিত প্রয়াসে এটি তৈরি করা হয়েছে।

 

[দেশবাসীকে বড়দিনের উপহার, তৃতীয় টি-টোয়েন্টিতেও জয় ভারতের]

কিন্তু কেন এমন কাণ্ড ঘটালেন এই কিউয়ি ক্রিকেটার? নিজেই পরিষ্কার করে জানিয়েছেন তার কারণ। এর আগে অপর এক নাইটস ক্রিকেটার নেইল ওয়াগনের মারা বলে পায়ে চোট পেয়েছিলেন। আর তাই দেখে ভয়ে ‘হেডগিয়ার’ ব্যবহার করেন বার্নস। তিনি জানান, বোলিং করার সময় তাঁর মাথা বিপজ্জনকভাবে ব্যাটসম্যানের সামনে চলে আসছিল। আর তাতে আঘাত লাগার সুযোগ বাড়ছিল। তাই এটি ব্যবহার করেছেন বার্নস।

[ইন্দোরে রোহিতের শতরানের কথা আগেই জানতেন কাইফ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে