BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১৬তম গ্র্যান্ড স্লামের মালিক নাদালকে শুভেচ্ছা ভূপতি, বোপন্নার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 11, 2017 10:07 am|    Updated: September 11, 2017 10:07 am

US Open: Rafael Nadal crushes Kevin Anderson in title clash

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩১ বছরে সুইট সিক্সটিন!

ফাইনালে পৌঁছনোর পর থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছিল। আর চূড়ান্ত লড়াইয়ের কোর্টে কোনও অঘটন না ঘটিয়ে ভক্তদের প্রত্যাশা পূরণ করলেন রাফায়েল নাদাল। জিতে নিলেন কেরিয়ারের ১৬তম গ্র্যান্ড স্লাম খেতাব।

সেরেনা, ভেনাসের মহিলা টেনিসের দুনিয়ায় নয়া নক্ষত্রের সাক্ষী হয়েছেন টেনিসপ্রেমীরা। প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন হয়ে তাক লাগিয়েছেন স্লোয়ান স্টিফেন্স। কিন্তু পুরুষ বিভাগে অটুট থাকল নাদাল-রাজ। টেনিস দুনিয়ার সেরা স্প্যানিশ তারকা রাফাই। তৃতীয়বার ইউএস ওপেন জয়ের পর এমন কথাই বলছে টেনিসমহল। ভুল তো কিছু বলেনি। কিংবদন্তি রজার ফেডেরারের ১৯টি গ্র্যান্ড স্লামের মাইলস্টোন ছোঁয়ার দিকে এক পা এক পা করে এগিয়ে যাচ্ছেন নাদাল। রবিবার বিশ্বের ৩২ নম্বর কেভিন আন্ডারসনকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন তিনি। একপেশে খেলায় ৬-৩, ৬-৩, ৬-৪ ব্যবধানে জয় হাসিল করলেন ক্লে-কোর্ট সম্রাট। ম্যাচ জয়ের পর বলছেন, “কোর্টে নেমে খুব বেশি ভাবিনি। নিজের মতো করেই এগোচ্ছিলাম। শেষমেশ জয় এল। আর এটাকে কেরিয়ারের সেরা ম্যাচগুলির মধ্যে রাখব।” ফ্রেড এক্সপ্রেসকে ছুঁতে পারবেন? এমন প্রশ্নের উত্তরে রাফা বলছেন, “এখন আমার ঝুলিতে ১৬টা গ্র্যান্ড স্লাম। তিনটে কম মানে পার্থক্য অনেকখানি। এসব নিয়ে সত্যিই বিশেষ মাথা ঘামাতে চাই না। তবে নিজেকে আর রজারকে দুর্দান্ত একটা মরশুমের জন্য অভিনন্দন জানাতে চাই।”

[অজিদের বিরুদ্ধে একদিনের ম্যাচে দলে ফিরলেন শামি, নেই অশ্বিন]

মহেশ ভূপতি থেকে রোহন বোপন্না, নাদালকে সোশ্যাল সাইটে শুভেচ্ছা জানিয়েছেন সকলেই। চলতি বছর পঞ্চম খেতাব ঘরে তুললেন তিনি। সেই সঙ্গে কেরিয়ারের ৭৪তম ট্রফি জিতে নিলেন। নাদাল বলছেন, “গ্র্যান্ড স্লামের জন্য অন্য খেতাবগুলিকে খাটো করা যায় না। তাই এই জয়ে আত্মতুষ্টিতে ভুগতে চাই না। সামনে অনেকগুলি টুর্নামেন্ট বাকি। আর ভাল পারফর্ম করেই মরশুমটা শেষ করতে চাই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে