৪ আষাঢ়  ১৪২৬  বুধবার ১৯ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৪ আষাঢ়  ১৪২৬  বুধবার ১৯ জুন ২০১৯ 

BREAKING NEWS

দুলাল দে: অবশেষে আইএফএ-তে উৎপল গঙ্গোপাধ্যায় যুগের অবসান। তিনটে টার্মে মোট ১২ বছর সচিব থাকার পর তিনি সরে দাঁড়ালেন। প্রশ্ন উঠছে, পরবর্তী আইএফএ সচিব কে? নাম উঠছে প্রাক্তন সিএবি সচিব বিশ্বরূপ দের। কিন্তু শুধুমাত্র ফুটবল ক্লাবগুলোর সঙ্গে সুসম্পর্কর জোরে বিশ্বরূপকে সরিয়ে আইএফএ সচিব হতে চলেছেন বিএসএস ক্লাবের জয়দীপ মুখোপাধ্যায়। যিনি এর আগে সহ-সচিব ছিলেন। যদিও অনেকে জয়দীপের সঙ্গে বিশ্বরূপকে যুগ্ম সচিব করার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু অতীত থেকে শিক্ষা নিয়ে সে সম্ভাবনা নেই বললেই চলে।

এর আগে আইএফএ সচিবের চেয়ারে টানা ১২ বছর ছিলেন প্রয়াত বিশ্বনাথ দত্ত। এই রেকর্ড ছুঁয়ে সরে গেলেন উৎপলবাবু। আরও একটা টার্ম থাকার ইচ্ছে ছিল তাঁর। কিন্তু যখন বুঝতে পারেন আইএফএ নথিভুক্ত ক্লাবগুলো একজোট হয়ে সচিব পদে নির্বাচন চাইছে, তখন সরে দাঁড়ালেন। নিশ্চিত ছিলেন নির্বাচন হলে সব ভোট তাঁর বিরুদ্ধে যাবে। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিতে দেরি করলেন না। এরপর ক্লাবগুলো সিদ্ধান্ত নেয় পরবর্তী সচিব হবেন বিএসএস ক্লাবের জয়দীপ। ব্যাপারটা শেষ পর্বে যতটা সহজে হল, শুরুটা তত সহজ ছিল না। কারণ উৎপলবাবুকে সরিয়ে দেওয়ার অঙ্কটা অনেক আগে শুরু হয়েছিল। সেটা বুঝতে পেরে তিনি নিজেকে সরিয়ে নেন।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভিডিও পোস্ট, অবসরের জল্পনা বাড়ালেন এমএস ধোনি]

উৎপলবাবু সরছেন, এটা নিশ্চিত হতে জয়দীপ এবং বিশ্বরূপ দু’জনেই চেষ্টা করেন, আইএফএর ভোট যিনি নিয়ন্ত্রণ করেন সেই সুব্রত দত্তর সম্মতি আদায়ের। দু’জনেই আলাদা মিটিং করেন মোহনবাগান-ইস্টবেঙ্গলের ক্ষমতাশীল কর্তাদের সঙ্গে। দু’জনের সঙ্গে নিয়ম করে জর্জ টেলিগ্রাফ তাঁবুতে আলোচনায় বসেন সুব্রত। সেই মিটিংয়ে ঠিক হয় সরানো হবে উৎপল গঙ্গোপাধ্যায়কে। আর তা বুঝতে পেরে সরে গেলেন উৎপলবাবু। তখনই প্রশ্ন ওঠে, উৎপলবাবুর বিরুদ্ধে লড়াই করা জয়দীপ ও বিশ্বরূপ দুজনকে কীভাবে সচিব করা হবে? দলের অনেকে রনজিত গুপ্ত, মন্টু ঘোষের প্রসঙ্গ টেনে যুগ্ম সচিবের কথা বলেন। কিন্তু আপত্তি আসে দলের অন্যান্যদের থেকে। কারণ, দুজন সচিব হলে আইএফএ-তে দুটো লবি হওয়ার সম্ভাবনা থাকে। তাই যুগ্ম সচিবের প্রস্তাব বাতিল হয়। ঠিক হয়, সারাবছর ফুটবল ক্লাবের সঙ্গে যুক্ত বলে জয়দীপকে সচিব করা উচিত।

তার উপর তিনি আইএফএর সহ-সচিব। নিজের ক্লাব বিএসএস-কে ভাল জায়গায় নিয়ে যাচ্ছেন। পাশাপাশি বিশ্বরূপ সচিব পদের ভাল প্রার্থী হলেও সারা বছর ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকেন। তাই ফুটবল ক্লাবগুলোর সমর্থন সেভাবে পাচ্ছেন না। তবে ক্লাবগুলো আশাবাদী পরিস্থিতি বুঝতে পেরে সচিব পদে জয়দীপকে সমর্থন জানিয়ে ভোটে দাঁড়াবেন না তিনি। আইএফএ-তে নতুন সচিবের নির্বাচন ৬ জুলাই। ততদিন সচিবের চেয়ারে বসার জন্য অপেক্ষা করতে হবে জয়দীপ মুখোপাধ্যায়কে।

[আরও পড়ুন: অবসর নিচ্ছেন যুবরাজ? ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন তারকা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং