BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দলের সাফল্যে বুঁদ, তবু বিরাটের মুখে নেই কুম্বলের নাম

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 2, 2017 2:17 pm|    Updated: May 15, 2021 11:54 am

Virat Kohli skips Anil Kumble in his Thanksgiving speech

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনিল কুম্বলের সঙ্গে বিরাট কোহলির মনোমালিন্যের কথা অনেক দিন আগেই ড্রেসিংরুম থেকে বেরিয়ে প্রকাশ্যে এসেছে। জাম্বো সরে গিয়ে রবি শাস্ত্রীকে কোচ হিসেবে পেয়ে মুখের হাসি চওড়া হয়েছিল ভারত অধিনায়কের। তারপর শ্রীলঙ্কা সফরে লাগাতার সাফল্যে অনেকটাই ধামাচাপা পড়ে যায় কুম্বলে-কোহলি বিতর্ক। কিন্তু সম্প্রতি ক্যাপ্টেন কোহলির বক্তব্য নতুন করে যেন সেই বিতর্ক উসকে দিল। দলের সাফল্যের জন্য যেখানে সতীর্থ থেকে কোচ, সাপোর্ট স্টাফদের আন্তরিক কৃতজ্ঞতা জানালেন বিরাট, সেখানে একবারও এল না প্রাক্তন ভারতীয় কোচ কুম্বলের নাম।

[প্রথমবার মা হলেন সেরেনা, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা]

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২১৯ রানের পার্টনারশিপ গড়েছিলেন রোহিত-বিরাট। যে দাপটে বিশ্বকাপে যোগ্যতা অর্জনই অনিশ্চিত হয়ে পড়েছে ঘরের দলের। ম্যাচের পর মাঠে দু’জনকে আড্ডা দিতে দেখা গেল ক্যামেরার সামনে। বিগত বছরগুলির চড়াই-উতরাই নিয়ে আলোচনা করতে শোনা যায় তাঁদের। বিরাট বলেন, “জয়ের খিদেটাই সাফল্য এনে দিয়েছে। ২০১৪ সালে নেতৃত্ব পাওয়ার পর থেকে সাপোর্ট স্টাফদের সবসময় পাশে পেয়েছি। একসঙ্গে লড়াই করেই বিশ্ব ক্রিকেটে শীর্ষস্থান দখল করে নিতে পেরেছি। সঞ্জয় বাঙ্গার, শ্রীধর, অরুণ পাজি দলটার জন্য অক্লান্তভাবে খেটেছেন। বলাই বাহুল্য, আমরা একটা পরিবারে পরিণত হয়েছি।” কিন্তু বিরাটের কথায় কোথাও আসেনি অনিল কুম্বলের নাম। যিনি এক বছরের কোচিং কেরিয়ারে দলকে একাধিক সিরিজ জিতিয়েছেন, সেই জাম্বোর নাম কি ভুলেই গেলেন বিরাট? ক্রিকেটমহলের একাংশের ধারণা, কুম্বলে কখনওই কোহলির পছন্দের ছিলেন না। তাই ইচ্ছাকৃতভাবেই তাঁর নাম এড়িয়ে গিয়েছেন।

এদিকে টেস্টের পর ওয়ানডে সিরিজও পকেটে পুরে ফেলেছে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কার মাটিতে আরও একটি একদিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবেন বিরাটরা। বাইশ গজে শত্রু হলেও বাইরে ভারত ও শ্রীলঙ্কান ক্রিকেটারদের গলায় গলায় বন্ধুত্ব এখনও অটুট। আইপিএল-এ একই দলের সদস্য রোহিত ও মালিঙ্গা। তাই বন্ধু রাহানে, রোহিত, ধাওয়ানদের জন্য বাড়িতে পার্টির আয়োজন করেছিলেন শ্রীলঙ্কান পেসার। সেই ছবি আবার ইনস্টাগ্রামেও পোস্ট করেন তিনি।

[শচীনের ১০ নম্বর জার্সি পরায় নেটদুনিয়ায় রোষের মুখে শার্দুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement