Advertisement
Advertisement

এই বিষয়ে এবার শাহরুখকেও পাল্লা দিচ্ছেন বিরাট

তবে খুব শিগগিরি শাহরুখকে ছাপিয়ে যাবেন বিরাট, মত বিশেষজ্ঞদের।

Virat Kohli’s brand value is next only to Shah Rukh Khan
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 17, 2017 2:55 pm
  • Updated:February 17, 2017 2:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে টেস্ট দলের নেতা, পরে ভারতের টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলেও অধিনায়কের সিংহাসনে বসেছেন। শুধু তাই নয়, ব্যাট হাতেও ভারতীয় দলের অন্যতম ভরসার নাম এখন বিরাট কোহলি। আর এই সাফল্যের কারণেই এখন বেড়ে চলেছে বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এমনিতেই ব্যাট হাতে রান, তার মধ্যে ওয়ানডে এবং টি-২০ দলের অধিনায়ক নির্বাচিত হওয়ার পর ২০ থেকে ২৫ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বেড়েছে কোহলির। আগামী দিনে তা আরও বাড়বে বলেই মত বিশেষজ্ঞদের।

গত বছর অক্টোবর মাস পর্যন্ত রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু ছিল ৯ কোটি ২০ লক্ষ মার্কিন ডলার। তার আগে ভারতীয় সেলিব্রিটিদের মধ্যে কেবল রয়েছেন ১৩ কোটি ১০ লক্ষ মার্কিন ডলার। তবে যা পরিস্থিতি খুব শিগগিরি কিং খানকেও ছাপিয়ে যাবেন। একটি স্পোর্টস মার্কেটিং সংস্থার কর্ণধার তুহিন মিশ্রর কথায়, ‘যে কোনও ব্যক্তির পারফরম্যান্সের উপরই তাঁর ব্র্যান্ড ভ্যালু বাড়িয়ে দেয়। টেস্টের পর ওয়ানডে এবং টি-২০ অধিনায়কের পর বিরাটের ক্ষেত্রেও তাই হয়েছে। আগের তুলনায় ২০ থেকে ২৫ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বেড়েছে কোহলির।’ একই সুর বিরাটের ম্যানেজারের গলাতেও।

Advertisement

বর্তমানে ২০টি পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর বিরাট। এছাড়া কেন্দ্রের স্কিল ইন্ডিয়া প্রকল্পেরও শুভেচ্ছাদূত হয়েছেন তিনি। বিশেষজ্ঞদের মতে, খুব শিগগিরি বিরাট ভারতের সবচেয়ে দামী ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হতে চলেছেন।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ