BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘দুই লাইনের সিভি জমা দেওয়ার হলে নিজের নামটাই লিখে দিতাম’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2017 12:26 pm|    Updated: June 17, 2017 12:26 pm

Virender Sehwag junks rumours of submitting two line resume for Team India coach post

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরাবরই নিজের চাঁচাছোলা মন্তব্যের জন্য বিখ্যাত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ। চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও নিজস্ব ঢংয়েই ধারাভাষ্য দিয়েছেন বীরু। এবার তিনি মুখ খুললেন ভারতের কোচের পদে নিজের আবেদনপত্র পাঠানোর বিষয়টি নিয়ে। কয়েকদিন আগেই শোনা গিয়েছিল বিরাটদের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন তিনি। কিন্তু তাতে কেবল দু’টি লাইন লিখেছিলেন। সেই প্রসঙ্গেই শনিবার শেহবাগ জানালেন, তিনি মোটেও দু’লাইন লিখে আবেদনপত্র জমা দেননি। সেরকম হলে তিনি নিজের নামটিই লিখে দিতেন। পাশাপাশি পরিষ্কার বলে দেন, বিসিসিআইয়ের নির্দিষ্ট নিয়ম মেনেই তিনি আবেদন করেছেন।

[ক্রিকেটের অজানা দুর্নীতি, লালসা, যৌনতার ছবি ধরা পড়বে এই ওয়েব সিরিজে]

এদিন এক সাক্ষাৎকারে শেহবাগ বলেন, ‘যে আবেদনপত্রটি নিয়ে এত জলঘোলা করা হচ্ছে, আমি সেটি দেখতে চাই। দু’লাইনে আবেদন করার হলে তার জন্য আমার নামটিই যথেষ্ট ছিল।’ নিজের কেরিয়ারে সৌরভ গঙ্গোপাধ্যায়, অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড় এবং মহেন্দ্র সিং ধোনি- এই চারজন অধিনায়কের নেতৃত্বেই খেলেছেন ‘নজফগড়ের নবাব’। এঁদের মধ্যে তাঁর প্রিয় অধিনায়ক কে? এই প্রশ্নের উত্তরে বীরুর সাফ জবাব, ‘আমার সবচেয়ে প্রিয় অধিনায়ক সৌরভই। কীভাবে নিজেকে শান্ত রাখতে হয় সেটা সৌরভই আমাকে শিখিয়েছে।’ এরপরেই শচীন তেণ্ডুলকরের প্রসঙ্গে শেহবাগ বলেন, ‘শচীন সবসময় আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। পাশাপাশি আমার কুংসস্কারগুলিকে নষ্ট করেছে। ক্রিজে শচীন সঙ্গে থাকা মানেই আপনার উপর থেকে অনেকটা চাপ চলে যাবে। আপনি খোলা মনে ক্রিকেট খেলতে পারবেন।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘গোটা বিশ্বে পাকিস্তানের বোলারদের পেটাতেই আমার সবচেয়ে ভাল লাগে। বিশেষ করে যখন উলটোদিক থেকে শোয়েব আখতার বল করতে আসে।’

[ভারত-পাক ফাইনালে বাজি ২০০০ কোটি টাকার, এখানেও পাল্লা ভারী কোহলিদের]

যদিও এদিন এতকিছু বললেও প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফের মন্তব্যের জন্য তাঁকে পালটা কোনও জবাব দিতে চাননি শেহবাগ। বলেন, ‘এর মাধ্যমেই বোঝা যাচ্ছে রশিদ লতিফের চরিত্র কেমন? আমি ভিডিওটি দেখিনি, আর দেখতেও চাইনা। যা বলেছি সেটা কেবল মজা করেই বলেছিলাম।’ আগামী রবিবার ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলতে নামবে দুই চির-প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। তার আগেই অবশ্য শেহবাগ জানিয়ে দিলেন, টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবেন বিরাট কোহলিরাই।

[চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের আগে পাক সমর্থকদের একহাত নিলেন ঋষি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে