BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘শান্ত হন, এটা যুদ্ধ নয়’, ভারত-পাক মহারণের আগে বার্তা আক্রমের

Published by: Subhajit Mandal |    Posted: June 15, 2019 5:24 pm|    Updated: June 15, 2019 7:14 pm

Wasim Akram urges fans to stay calm ahead of India-Pakistan clash

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাক মহারণের আগে উত্তেজনা তুঙ্গে। কিন্তু, এই উত্তেজনার মধ্যে ভিলেনের ভূমিকায় অবতীর্ণ হতে পারে বৃষ্টি। আবহাওয়া দপ্তরের আশঙ্কা, রবিবারও ম্যাঞ্চেস্টারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় ৬০ শতাংশ। যা শুনে বেজায় খেপেছেন দুই দেশের সমর্থকরা। ভুল সময়ে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন করার জন্য ‘অদূরদর্শী’ আইসিসির মুণ্ডপাত করতে ছাড়ছেন না কোনও দেশের সমর্থকই। সোশ্যাল মিডিয়ায় একের পর বর্ষণ হচ্ছে ক্ষোভমিশ্রিত টুইটের। যা দেখে কার্যত বাধ্য হয়ে আসরে নামতে হল পাক কিংবদন্তি তথা প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমকে। সমর্থকদের উদ্দেশ্যে তাঁর বার্তা, শান্ত হন, এটা যুদ্ধ নয়।

[আরও পড়ুন: ধোনির অন্ধ ভক্ত, বিশ্বকাপে মাহির জন্যই গলা ফাটাবেন এই পাক সমর্থক]

শুধু বৃষ্টি বলে নয়। এই ম্যাচ ঘিরে দু’দেশের সমর্থকদের মধ্যে যে উত্তপ্ত বাক্য বিনিময় এবং দু’দেশের অন্দরে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়, তাও এদিন প্রশমনের চেষ্টা করলেন ‘সুলতান অফ সুইং’। তিনি বলেন, “ভারত এবং পাকিস্তান বিশ্বকাপের কোনও একটা ম্যাচে খেলবে, কোটি কোটি মানুষ সেই ম্যাচ দেখবে এর থেকে বড় কিছু আর হতে পারে না। সুতরাং সমর্থকদের কাছে আমার বার্তা, আপনারা শান্ত থাকুন এবং শান্তভাবে ম্যাচ উপভোগ করুন। একটা দল জিতবে, একটা দল হারবে, দয়া করে এটাকে যুদ্ধ হিসেবে বিবেচনা করবেন না। যারা এই ম্যাচকে যুদ্ধ ভাবছেন তাঁরা আসল ক্রিকেট সমর্থকই নন।”

Ind-vs-Pak

[আরও পড়ুন: টিম ইন্ডিয়াকে কটাক্ষ, পাক সমর্থককে মোক্ষম জবাব প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের]

উল্লেখ্য, এখনও পর্যন্ত বিশ্বকাপের কোনও ম্যাচে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যেকার গোটা তিনেক ম্যাচে খেলেছেন আক্রম নিজেও। বিশেষজ্ঞরা বলছেন, এবারেও খাতায় কলমে পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে ভারত। এ প্রসঙ্গে আক্রমের বক্তব্য, “পাকিস্তান যদি নিয়ন্ত্রিত আগ্রাসনের সঙ্গে খেলে তাহলে ভারতকে হারাতেই পারে। হ্যাঁ, আমার এই ম্যাচ নিয়ে স্মৃতি খুব একটা ভাল নয়। কিন্তু, প্রতি বছরই ভারত-পাকিস্তানের প্রতিটা ম্যাচ আমি উপভোগ করি।” আক্রম স্বীকার করে নেন, পাকিস্তানের থেকে ভারত ধারে-ভারে এগিয়ে। তবে, তিনি মনে করছেন, ম্যাচের দিন যারা চাপ সামলাতে পারবে, তারাই জিতবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে