BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে পেলেট গান ব্যবহারে নিষেধ রাজনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2016 7:52 pm|    Updated: July 24, 2016 7:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনার বিরুদ্ধে কাশ্মীরি যুবকদের ইটবৃষ্টির তীব্র নিন্দা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। একইসঙ্গে বিক্ষোভকারীদের হঠাতে নিরাপত্তারক্ষীদের পেলেট গান ব্যবহার না করার পরামর্শ দিলেন তিনি। কাশ্মীরের মানুষের সঙ্গে আত্মিক সম্পর্ক স্থাপন করতে আগ্রহী কেন্দ্র, বলেন রাজনাথ।

কাশ্মীরের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে কেন্দ্রীয় বাহিনীর শীর্ষকর্তাদের সঙ্গে রবিবারও দফায় দফায় বৈঠক করেছেন রাজনাথ সিং। বৈঠক করেছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গেও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সেনার গুলিতে হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানি নিহত হওয়ার পর লাগাতার বিক্ষোভে অন্তত ২২২৮ জন কাশ্মীরি পুলিশ, ১১০০ জন অাধাসেনা ও ২২৫৯ জন সাধারণ নাগরিক আহত হয়েছেন।

কাশ্মীরে অশান্তি ছড়ানোর পিছনে পাকিস্তান ও পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর প্রত্যক্ষ মদত রয়েছে বলেও আজ অভিযোগ করেছেন রাজনাথ সিং। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “কাশ্মীরের পরিস্থিতি নিয়ে কোনও তৃতীয় ব্যক্তির বক্তব্যকে গুরুত্ব দিচ্ছে না ভারত।” তাঁর অভিযোগ, পাকিস্তানের মাটি সন্ত্রাসে জর্জরিত। কিন্তু তবু পাকিস্তান কাশ্মীরে জঙ্গিবাদে প্রশ্রয় দিচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement