BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সলমনকে সমন পাঠাল জাতীয় মহিলা কমিশন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 30, 2016 8:13 pm|    Updated: June 30, 2016 8:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক আর পিছু ছাড়ছে না ভাইজানের! ধর্ষণ বিতর্ককে কেন্দ্র করে উত্তাল গোটা দেশ। এবার সেই বিতর্ককেই আরও উসকে দিল জাতীয় মহিলা কমিশন। বিতর্কিত মন্তব্য করার জেরে সলমনকে সমন পাঠাল জাতীয় মহিলা কমিশন। আগামী ৭ জুলাই কমিশনের অফিসে হাজির থাকার নির্দেশ রয়েছে সেই সমনে।

আগামী ছবি ‘সুলতান’-এ কুস্তিগিরের ভূমিকায় শুটিং করা কতটা কঠিন ছিল, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সলমন বলেছিলেন, “বারবার ১২০ কেজির পালোয়ানকে ওঠানো-নামানো করতে হয়েছে৷ এত পরিশ্রমসাধ্য গোটা ব্যাপারটা যে শুটিং শেষে নিজেকে ধর্ষিতা মহিলার মতো মনে হত৷” সলমনের এহেন মন্তব্য ঘিরে দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছে৷ সলমনের বিরুদ্ধে মুখ খুলেছেন বহু মানুষ। প্রকাশ্যে ভাইজান এবং তাঁর ছবিকে বয়কট করার দাবিও উঠেছে বিভিন্ন মহলে।
কিন্তু এবার সলমনকে সমন পাঠাল কেন্দ্রীয় মহিলা কমিশন। ‘ধর্ষিতা মহিলা’-মন্তব্যের বিরোধিতা করে সলমনকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলা হয়েছিল জাতীয় মহিলা কমিশনের পক্ষ থেকে। কিন্তু সলমন আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে মাদ্রিদে চলে গিয়েছিলেন। উল্টে সলমনের আইনজীবীর তরফে মহিলা কমিশনের কাছে চিঠি পৌঁছয়।
মহিলা কমিশনের পক্ষ থেকে, শ্রীমতি কুমারমঙ্গলম সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কমিশনের পক্ষ থেকে সলমন খানকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।  কিন্তু সলমন সেই নির্দেশ অমান্য করায় তাঁকে সমন পাঠানো হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement