৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়’, তৃণমূলের স্লোগানের পালটা খোঁচা বিজেপির

Published by: Biswadip Dey |    Posted: February 27, 2021 11:53 am|    Updated: February 27, 2021 12:44 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যে এখন পুরোদস্তুর ভোটের উত্তাপ। স্লোগান-পালটা স্লোগানে রীতিমতো সরগরম রাজনৈতিক আবহ। এই পরিস্থিতিতে কয়েকদিন আগেই শোনা গিয়েছে তৃণমূল কংগ্রেসের (TMC) নয়া স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। আগেই বিজেপির (BJP) বিরুদ্ধে ‘বহিরাগত’ তাস খেলেছে তৃণমূল। বিজেপি জিতলে রাজ্যে যাঁরাই ক্ষমতায় থাকুন না কেন, বকলমে রাজ্য চালাবে নাগপুরই। তৃণমূলের এমন খোঁচা নতুন নয়। অমিত শাহ, জেপি নাড্ডাদের রাজ্যে বারবার প্রচারে আসাকে কটাক্ষ করেও গেরুয়া শিবিরকে বিঁধতে দেখা গিয়েছে রাজ্যের শাসক দলকে। তারই সম্প্রসারণ এই নয়া স্লোগান।

এবার সেই স্লোগানকে পালটা খোঁচা বিজেপির। রাজ্য বিজেপির এক ফেসবুক পোস্টে বিজেপির দাবি, ‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়’। সেই সঙ্গে রাজ্য বিজেপির কয়েকজন বঙ্গতনয়া নেত্রীর ছবিও দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে অন্যতম দেবশ্রী চৌধুরী, লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, ভারতী ঘোষ, অগ্নিমিত্রা পলের মতো পরিচিত মুখেরা। এদিকে শনিবারই তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর একটি টুইটে দাবি করেছেন, ফের বঙ্গকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়কেই (Mamata Banerjee) রাজ্যের মানুষ মসনদে দেখতে চান। ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ লেখা একটি কার্ডও শেয়ার করেছেন তিনি।

[আরও পড়ুন: কাকে সুবিধা করে দিতে ৮ দফায় ভোট? বিজেপি যোগের অভিযোগ তুলে কমিশনকে তোপ মমতার]

এরই পাশাপাশি রাজ্যে আট দফা ভোটের সিদ্ধান্তকে কেন্দ্র করেও তৃণমূল-বিজেপি সংঘাত দেখা গিয়েছে। শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলনে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়ে দিয়েছেন, রাজ্যে আট দফায় ভোটগ্রহণ হবে। কার্যত এই সিদ্ধান্তের সমালোচনা করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। তাঁকে প্রশ্ন করতে শোনা যায়, তামিলনাডুর মতো রাজ্যে যেখানে ২৪০ আসনে নির্বাচন হবে, সেখানে এক দফায় ভোট। কিন্তু বাংলার ক্ষেত্রে কেন আট দফায় ভোট নেওয়া হবে? তাঁর স্পষ্ট ইঙ্গিত ছিল, বিজেপির অঙ্গুলি হেলনেই এমন সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

শনিবার সকালে মুখ্যমন্ত্রীর এমন প্রশ্নকে পালটা আক্রমণ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বালুরঘাটে চা চক্রে তাঁকে বলতে শোনা যায়, ”রাজ্যে অসুরক্ষার পরিবেশ বদলাতে হবে।” সেই সঙ্গে তিনি দাবি করেন, ”বিজেপি ক্ষমতায় এলে এক দফায় ভোট হবে।”

[আরও পড়ুন: রাতারাতি বিজ্ঞপ্তি বাতিল, নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ সত্ত্বেও বেতন বন্ধ নয় প্রাথমিক শিক্ষকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement