BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্যালিফোর্নিয়া ও টেক্সাসে বন্দুকবাজের হামলা, এক মহিলা-সহ মৃত ৩

Published by: Soumya Mukherjee |    Posted: February 4, 2020 11:11 am|    Updated: February 4, 2020 11:18 am

1 dead, 5 wounded in shooting on Greyhound bus in California

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার দুটি পৃথক জায়গায় বন্দুকবাজের হামলার জেরে প্রাণ হারালেন তিনজন। মৃতদের মধ্যে ৫১ বছর বয়সী এক মহিলাও আছেন। দুটি ঘটনার মধ্যে একটি ঘটেছে ক্যালিফোর্নিয়ায় ও অন্যটি টেক্সাসে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার একটি যাত্রীবোঝাই বাস লস এঞ্জেলেস থেকে সানফ্রান্সিকো যাচ্ছিল। আচমকা চলন্ত বাসের মধ্যে দুই ব্যক্তির বচসা শুরু হয়। তারপরই গুলি চালাতে শুরু এক ব্যক্তি। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫১ বছর বয়সী এক মহিলার। তিনি কলম্বিয়া বাসিন্দা। পরে বাসটির চালকের তৎপরতায় ওই বন্দুকবাজকে আটক করেন বাসের অন্য যাত্রীরা। আর বাসটি থানায় নিয়ে গিয়ে ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেন চালক। ধৃতকে জেরা করে এই ঘটনার কারণ জানার চেষ্টা করছে পুলিশ। এই ঘটনায় জখম হয়েছেন আরও পাঁচজন। তাঁদের মধ্যে দু’জনকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: পাশ্চাত্যে জেহাদের থাবা, লন্ডন হামলার দায় শিকার করল ইসলামিক স্টেট]

 

অন্যদিকে টেক্সাস বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একটি হোস্টেলে গুলি চালানোর ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও একজন। তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব ডালাস থেকে ১০৫ কিলোমিটার দূরে অবস্থিত টেক্সাস এ অ্যান্ড এম ইউনিভার্সিটি-কমার্সে (Texas A&M University-Commerce)।

[আরও পড়ুন: থামছে না করোনা ভাইরাসের হামলা, আমেরিকার ঘাড়ে দায় চাপাল চিন]

 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে প্রাইড রক রেসিডেন্স হলের মধ্যে এই ঘটনা ঘটে। মোট তিনজন গুলিবিদ্ধ হন। তাঁদের মধ্যে দুজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। অন্যজনকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনার কারণ জানা না গেলেও বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস স্থগিত রাখা হয়েছে।

এই ঘটনার এক প্রতক্ষ্যদর্শী ল্যারি কুপার জানান, তিনি নিজের ঘরে ছিলেন আচমকা প্রত্যেককে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার ঘোষণা করা হয়। আতঙ্কে তিনি রেসিডেন্স হলের প্রথম তলা থাকা এক বন্ধুর ঘরে লুকিয়ে ছিলেন। পরে পরিস্থিতি শান্ত হওয়ার পরে নিজের ঘরে ফেরেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে