BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোমালিয়ার হোটেলে ভয়াবহ জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ১৬

Published by: Soumya Mukherjee |    Posted: August 17, 2020 4:40 pm|    Updated: August 17, 2020 4:40 pm

Attack on Somalia Beach side Hotel Kills at Least 16

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জঙ্গি হামলার ঘটনায় উত্তেজনা তৈরি হল সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জখম হয়েছেন আরও অনেকে। হামলার কিছুক্ষণ পরেই এই ঘটনার দায় স্বীকার করেছে পশ্চিম আফ্রিকার কুখ্যাত জঙ্গি সংগঠন আল শাবাব। ঘটনাটির তীব্র নিন্দা করে অপরাধীদের কড়া শাস্তি দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন সোমালিয়ার রাষ্ট্রপতি আবদুল্লাহি মোহামেদ (Abdullahi Mohamed)।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, স্থানীয় সময় রবিবার দুপুরে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর অদূরে অবস্থিত লিডো (Lido) সমুদ্র সৈকতের একটি অভিজাত হোটেলে হামলা চালানো হয়। একটি বিস্ফোরক ভরতি গাড়ি নিয়ে হোটেল ঢুকে আত্মঘাতী হামলা করে জঙ্গিরা। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন প্রায় ২০০ জন। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু করেন সোমালিয়ার নিরাপত্তারক্ষীরা। এই লড়াইয়ের জেরে খতম হয় হামলাকারী পাঁচ জঙ্গিও। কিছুক্ষণ পরেই সোমালিয়ার সবথেকে বড় জঙ্গিগোষ্ঠী আল শাবাব (Al Shabab) -এর পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়।

[আরও পড়ুন: সংঘর্ষের কেন্দ্রবিন্দু বেলারুশ, ন্যাটোর সঙ্গে যুদ্ধের দামামা বাজাল রাশিয়া ]

এপ্রসঙ্গে সোমালিয়া (Somalia) ‘র সরকারি মুখপাত্র ইসমাইল মুখতার ওমর জানান, হামলাকারীরা প্রথমে হোটেলের গেটের সামনে গাড়ি বিস্ফোরণ ঘটায়। তারপর হোটেলে ঢুকে সেখানে থাকা মানুষদের উপর এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। এর ফলে এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অনেকেই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছে। পরে নিরাপত্তারক্ষীরা হামলাকারী পাঁচ জঙ্গিকেও খতম করেছেন।

[আরও পড়ুন: করোনার সংক্রমণ বৃদ্ধির জের, সাধারণ নির্বাচন পিছিয়ে দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে