BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডে ফের নিশানায় হিন্দুরা, মন্দিরের সামনে ‘আল্লাহু আকবর’ হুঙ্কার মৌলবাদীদের

Published by: Monishankar Choudhury |    Posted: September 21, 2022 4:38 pm|    Updated: September 21, 2022 5:26 pm

200-strong mob protests outside Hindu temple in England’s Smethwick, 'Allahu Akbar' chants heard | SangbadPratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডে ফের নিশানায় হিন্দু সম্প্রদায়ের মানুষজন। এবার একটি মন্দিরের সামনে ‘আল্লাহু আকবর’ হুঙ্কার দিল মৌলবাদীরা। প্রায় ২০০ জন মুসলিমের এহেন আক্রামণাত্মক মেজাজ দেখে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় হিন্দুরা।

জানা গিয়েছে, ইংল্যান্ডের (England) ওয়েস্ট মিডল্যান্ডের স্মেথউইক টাউনে এই ঘটনাটি ঘটেছে। মঙ্গলবার সেখানে অবস্থিত দুর্গা ভবানী হিন্দু সেন্টার মন্দিরের সামনে জড়ো হয় মুসলিম সম্প্রদায়ের অন্তত ২০০ জন মানুষ। আক্রামণাত্মক মেজাজে তারা ‘আল্লাহু আকবর’ স্লোগান দিতে থাকে। মন্দিরের দেওয়াল বেয়ে উঠতে দেখা যায় কয়েকজন মৌলবাদীকে। দ্রুত এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বেশ কিছুক্ষণ চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী। তবে তাদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগও রয়েছে। অনেকেরই দাবি, বিক্ষোভকারীরা যখন দেওয়াল বেয়ে উঠছিল, তখন পুলিশ নাকি কোনও পদক্ষেপ করেনি।

[আরও পড়ুন: মোদির সঙ্গে সাক্ষাতেও গলল না বরফ, ফের রাষ্ট্রসংঘে কাশ্মীর খোঁচা এরদোগানের]

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার ‘আপনা মুসলিমস’ নামের একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে মন্দিরের সামনে বিক্ষোভের ডাক দেওয়া হয়। তারপরই সেখানে ভিড় জমা হয়। খোদ ব্রিটেনের বুকে এহেন ঘটনায় রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে প্রবাসী ভারতীয়দের মনে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই সাম্প্রদায়িক সংঘর্ষের নজিরবিহীন ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে ইংল্যান্ডের শান্তিপ্রিয় শহর লিসেস্টার (Leicester)। হিন্দু মন্দির ভাঙচুর, গেরুয়া পতাকা ছেঁড়ার মতো ঘটনা ঘিরে অশান্তি ছড়াল। ব্রিচিশ পুলিশ জানাচ্ছে, এর নেপথ্যে রয়েছে ইসলামিক জেহাদিরা (Islamists)। এমনকী ওই এলাকার হিন্দু পরিবারগুলির বাচ্চাদের পণবন্দি করে রাখারও চেষ্টা করা হয়েছিল। তাতে ব্যর্থ হয়ে এলাকার বাড়িগুলিতে ভাঙচুর চালায় তারা। ওই ঘটনায় ব্রিটিশ সরকারার কাছে তীব্র ভাষায় আপত্তি জানায় নয়াদিল্লি।

[আরও পড়ুন: ‘ড্রাগন’-কে কড়া চ্যালেঞ্জ, ফের তাইওয়ানের কাছে টহল মার্কিন যুদ্ধজাহাজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে