Advertisement
Advertisement
Tornado

টর্নেডোর দাপটে বিপর্যস্ত আমেরিকা! ঝড়ের ছোবলে মৃত অন্তত ২১, নিখোঁজ বহু

ভেঙে পড়েছে বহু বাড়ি।

21 killed after deadly tornadoes sweep through US states। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:April 2, 2023 11:07 am
  • Updated:April 2, 2023 11:07 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সপ্তাহেই টর্নেডোর (tornado) কবলে পড়েছিল আমেরিকা (US)। গত দু’দিনে ফের টর্নেডোর দাপটে বিপর্যস্ত সেদেশের বহু শহর। মৃত অন্তত ২১। মৃতের সংখ্যা আরও বাড়তে বলেই আশঙ্কা করা হচ্ছে। ভেঙে পড়েছে বহু বাড়ি। ভয়ংকর ঝড় ও প্রবল বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গিয়েছে দক্ষিণ এবং পশ্চিম-মধ্য আমেরিকা।

শুক্রবার থেকেই শুরু হয় টর্নেডো। শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টির তাণ্ডব চলার কথা জানা গিয়েছে। মিসিসিপি, আলবামা-সহ আটটি প্রদেশ এই বিপর্যয়ের মুখে পড়েছে। ভেঙে পড়েছে বহু বাড়ি। ভেঙে পড়েছে গাছ। নিখোঁজ বহু। জারি জরুরি অবস্থা। মৃতের সংখ্যা আরও বাড়বে, এই আশঙ্কা ক্রমেই জোরালো হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: পারমাণবিক বোমা ফাটাবেন কিম? উত্তর কোরিয়ায় ব্যাপক কর্মব্যস্ততা ঘিরে তুঙ্গে জল্পনা]

প্রত্যক্ষদর্শীরা ঝড়ের যা বর্ণনা দিয়েছেন তা ভয়াবহ। টেনেসেসে প্রদেশের একটি হাই স্কুলের ছাদ ভেঙে পড়েছে। পাশাপাশি জানলাগুলিও উড়িয়ে নিয়ে গিয়েছে ঝড়ের দাপট। আরকানাসাসের এক বাসিন্দা জানাচ্ছেন, মাত্র ৫ সেকেন্ডেই সব তছনছ করে দিয়েছে ঝড়। মৃত্যুর মুখ থেকে ফেরা উইলিয়াম নামের এক মার্কিন নাগরিক জানাচ্ছেন, ঘরের ভিতরে থাকা অবস্থায় বাইরের তাণ্ডব টের পেয়ে আতঙ্কিত হয়ে ওঠেন তিনি। বাইরে বেরিয়ে দেখেন চারপাশে রক্তাক্ত মানুষের ভীত, সন্ত্রস্ত দৌড়। তাঁর কথায়, ”বিরাট ভাগ্য যে আমি প্রাণে বেঁচে গিয়েছি।”

[আরও পড়ুন: বাংলো থেকে উৎখাত করতে পারেন মন থেকে নয়! রাহুলকে নিজের বাড়ি লিখে দিলেন কংগ্রেস নেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ