BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মিশরে ভয়াবহ পথ দুর্ঘটনা, মৃত বেশ কয়েকজন ভারতীয়

Published by: Soumya Mukherjee |    Posted: December 29, 2019 12:30 pm|    Updated: December 29, 2019 12:35 pm

28 Killed including Indian in Egypt as Tourist Buses Crashes into Truck

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিশরে দুটি পৃথক দুর্ঘটনায় বেশ কয়েকজন ভারতীয় পর্যটক-সহ কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও ২৪ জন। প্রথম দুর্ঘটনাটি ঘটেছে সুয়েজ খাল বন্দর এলাকায় ও দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটেছে মিশরের রাজধানী কায়রোর পূর্ব দিকে অবস্থি সোখানা-জাফারানা রোডে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে সুয়েজ খাল বন্দর এলাকায় শ্রমিকদের নিয়ে যাচ্ছিল একটি মিনিবাস। সেসময় উলটোদিক থেকে একটি ট্রাক এসে বাসটিকে সজোরে ধাক্কা মারে। ঘটনাস্থলে উপস্থিত জনতা ও প্রশাসনের আধিকারিকরা যাত্রীদের হাসপাতালে পাঠান। কিন্তু, সেখানকার ডাক্তাররা ২২ জনকে মৃত বলে ঘোষণা করেন। এই শ্রমিকদের মধ্যে কয়েকজন ভারতীয় রয়েছে বলে জানা গিয়েছে। ওই শ্রমিকরা সবাই স্থানীয় জামাকাপড় তৈরির কারখানাতে কাজ করত বলে জানা গিয়েছে। সেখান থেকে ফেরার সময়ই দুর্ঘটনা ঘটে। 

[আরও পড়ুন: সাজা প্রত্যাহারের মামলা খারিজ লাহোর হাই কোর্টে, ফের ধাক্কা প্রাণদণ্ডপ্রাপ্ত মুশারফের]

 

অন্যদিকে মিশরের জনপ্রিয় সমুদ্র সৈকত হুরগাদা থেকে দুটি পর্যটকবোঝাই বাস সোখানা-জাফরানা রোড ধরে কায়রোর দিকে যাচ্ছিল। সেসময় বাসদুটির সঙ্গে একটি ট্রাকের ধাক্কা লাগে। এর ফলে কমপক্ষে ছ’জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ভারতীয়রাও রয়েছেন। ওই বাসটিতে ১৬ জন ভারতীয় পর্যটক ছিল বলে জানা গিয়েছে। পরে এবিষয়ে টুইট করে কায়রোর ভারতীয় দূতাবাসও। সেখানে দুর্ঘটনার উল্লেখ করে দূতাবাসের কর্মীরা সুয়েজ শহর ও কায়রোর হাসপাতালে গিয়ে জখম ভারতীয়দের শারীরিক অবস্থার খোঁজ রাখছেন।

প্রতিবছরই মিশরের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনার ফলে প্রচুর মানুষের মৃত্যু হয়। এবছরও সেই সংখ্যা অনেক বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে