BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মর্মান্তিক দুর্ঘটনা পাকিস্তানে, বাস-ট্রাকের মুখোমুখি ধাক্কায় মৃত অন্তত ৩০

Published by: Paramita Paul |    Posted: July 19, 2021 4:24 pm|    Updated: July 19, 2021 4:52 pm

30 killed in Pakistan bus full of labourers rams into truck | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ দুর্ঘটনা পাকিস্তানে (Pakistan)। ট্রাকের সঙ্গে বাসের ধাক্কায় মৃত্যু হল কমপক্ষে ৩০ জনের। জখম অন্তত ৪০। সোমবার সকালে পাঞ্জাব প্রদেশের এই দুর্ঘটনায় (Accident) শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।

সামনেই ইদ। সেই উপলক্ষে কাজের জায়গা ছেড়ে বাড়ি ফিরছিলেন শ্রমিকরা। শিয়ালকোট থেকে রজনপুর যাচ্ছিল বাসটি। সিন্ধু হাইওয়েতে একটি ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সঙ্গে সঙ্গে উলটে যায় বাসটি। বাসের একাংশ দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় বহু যাত্রীর। হাসপাতালে আনার আগেই ১৮ জনের মৃত্যু হয়। পরে সেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩০। এখনও গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪০ জন। ফলে্ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: ফোনে আড়ি পাতার অভিযোগ ‘ভিত্তিহীন’, আইনি পদক্ষেপের হুঁশিয়ারি ইজরায়েলী সংস্থার]

পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানান, ডেরা গাজি খান এলাকায় এক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। এদিকে ঘটনার সত্যতা স্বীকার করে শোকপ্রকাশ করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার এবং অন্তর্বর্তী মন্ত্রী শেখ রশিদ। তবে শোকপ্রকাশ করলেও মৃতদের পরিবারের জন্য কোনও আর্থিক সাহায্য ঘোষণা করা হয়নি। যার জেরে তীব্র ক্ষোভ ছড়িয়েছে।

কীভাবে ঘটল এই দুর্ঘটনা? বাসের এক যাত্রী জানিয়েছেন, খুব জোরে বাস চালাচ্ছিলেন চালক। বাস চালানোর সময় চালক ঘুমিয়ে পড়েছিলেন। তার জেরেই এই দুর্ঘটনা ঘটে। উল্লেখ্য, পাকিস্তানে সড়ক দুর্ঘটনা নতুন কোনও ঘটনা নয়। অভিযোগ, রেষারেষি, রাস্তার দুরবস্থা, প্রশিক্ষণহীন চালক এবং বাসের খারাপ অবস্থার জন্য একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে পাকিস্তানে।

[আরও পড়ুন: আস্থা ভোটে জয়ী নেপালের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা, শুভেচ্ছাবার্তা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement