BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা, আহত অন্তত ৮

Published by: Monishankar Choudhury |    Posted: November 21, 2020 9:26 am|    Updated: November 21, 2020 9:26 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (USA) ফের বন্দুকবাজের হামলা। এবার ঘটনাস্থল উইসকনসিনয়ের একটি শপিং মল। এই ঘটনায় আহতই হয়েছেন অন্তত আটজন। এখনও পলাতক হামলাকারী।

[আরও পড়ুন: মৃত আল কায়দা প্রধান আয়মান আল-জওয়াহিরি, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

মার্কিন পুলিশ ও এফবিআই জানিয়েছে, শুক্রবার উইসকনসিন রাজ্যের মিলওয়াউকে কাউন্টির মে ফেয়ার শপিং মলে আচমকা গুলি চলতে শুরু করে হামলাকারী। শ্বেতাঙ্গ ওই বন্দুকবাজের বয়স ২০ থেকে ৩০ বছর বলে জানা গিয়েছে। গুলির আঘাতে আহত হয়ে লুটিয়ে পড়েন আটজন মানুষ। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে হাজির হয় এফবিআই ও পুলিশকর্মীরা। কিন্তু ততক্ষণে চম্পট দিয়েছে দুষ্কৃতী। বন্দুকবাজের খোঁজে জোর তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে শেরিফের দপ্তর।

সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচন ঘিরে রীতিমতো উত্তাল আমেরিকা ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বিডেন জয়ী হওয়ার সঙ্গে হিংসায় মেতে উঠেছেন ট্রাম্পপন্থীরা। উসকনসিনেও বিডেন জয়ী হওয়ায় সেখানে ক্ষুব্ধ ট্রাম্পের সমর্থকরা। তবে এই হামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত না এর নেপথ্যে রয়েছে সন্ত্রাসবাদী কোনও সংগঠন তা স্পষ্ট নয়। গোটা ঘটনার উপর থেকে পর্দা সরাতে তদন্ত চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে নিউ ইয়র্ক (New York) -এর রচেস্টার এলাকায় বন্দুকবাজের হামলার ফলে দু’জনের মৃত্যু হয়। তবে ২০১৮ সালে রীতিমতো কেঁপে উঠেছিল আমেরিকা। সেবছর ক্যালিফোর্নিয়ার একটি আবাসনে নির্বিচারে গুলি বর্ষণের ঘটনায় মৃত্যু হয়েছিল শিশু-সহ ১০ জনের। এক মানসিক ভরসাম্যহীন যুবক ওই কাণ্ড ঘটিয়েছিল। তারপর থেকেই আমেরিকা ক্রমেই বাড়তে থাকে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের দাবি।

[আরও পড়ুন: বিপাকে ইমরান সরকার, পাক যুদ্ধবিমান মিরাজের আধুনিকীকরণে স্পষ্ট ‘‌না’ ফ্রান্সের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement