Advertisement
Advertisement
জুতো

করোনা থেকে বাঁচতে নয়া আবিষ্কার ডিসটেন্সিং শু, নেটদুনিয়ার চর্চায় অদ্ভুত এই জুতো

এই জুতো বানিয়েছেন এক রোমানিয়ান চর্মকার।

A new discover is Distancing shoe,can prevent corona, new gossip in Social media
Published by: Sucheta Chakrabarty
  • Posted:June 7, 2020 5:21 pm
  • Updated:June 7, 2020 6:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ থেকে নিজেকে বাঁচাতে এখন বড় অস্ত্র সামাজিক দূরত্ব (Social Distancing)। কিন্তু বাসে, ট্রামে রাস্তায় বেরিয়ে এই দূরত্ব বজায় রাখাই তো বড় বালাই! সেটাও সম্ভব। রোমানিয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখতে বানানো হয়েছে ৭৫ নম্বর সাইজের এক জুতো। দেখতে একটু অদ্ভুত হলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে তার জুড়ি মেলা ভার।

distancing-shoe-2

Advertisement

দেশের অর্থনীতির হাল ফেরাতে ‘আনলক-১’-এ খুলে দেওয়া হয়েছে দোকান-পাট। চেষ্টা চলছে জনজীবনকে স্বাভাবিক ছন্দে ফেরানোর। কিন্তু তাতে প্রধানমন্ত্রীর ‘দো গজ কি দূরি’ বজায় রাখা লাটে উঠেছে। তবে উপায়? এই সমস্যার উপায় বাতলে দিয়েছেন রোমানিয়ার এক চর্মকার। সামাজিক দূরত্ব বজায় রাখতে তিনি বানিয়ে ফেলেছেন ৭৫ নম্বর সাইজের একটি জুতো। দেখতে খুবই বিদঘুটে হলেও। করোনা রুখতে এটি রাস্তা-ঘাটে মোক্ষম দাওয়াই বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই জুতো পরে মুখোমুখি দুই ব্যক্তি দাঁড়ালে মিটার দেড়েকের দূরত্ব তৈরি হবে। এই শারীরিক দূরত্ব করোনা সংক্রমণ থেকে বাঁচার জন্য যথেষ্ট বলেই মত বিশেষজ্ঞদের।

Advertisement

[আরও পড়ুন:এখনও ‘ঝুঁকিপূর্ণ’ দেশ ভারত, ব্যাপক হারে বাড়তে পারে সংক্রমণ! সতর্কতা WHO’র]

রোমানিয়ায় তৈরি এই জুতোর মাপ ইউরোপিয়ান হিসেবে ৭৫ নম্বর। রোমানিয়ার চর্মকার গ্রেগর লুপ (Grigore Lup) এই জুতো বানিয়েছেন। তাঁর দাবি, ” সামাজিক দূরত্ব এখন খুবই দরকারি হলেও অনেকেই তা রক্ষা করছেন না। কাছাকাছি এসে পড়ছেন। তা থেকে বাঁচার উপায় হিসেবেই এই জুতো তৈরি করেছি।” দেখতে অদ্ভূতরকমের হলেও ইতিমধ্যেই নাকি এই জুতোর বেশ চাহিদা তৈরি হয়েছে।

[আরও পড়ুন:‘পরিযায়ীদের ঘরে ফেরানোর উদ্যোগে ষড়যন্ত্র রয়েছে’, সোনু সুদকে কটাক্ষ শিব সেনা নেতার]

রোজই বিশ্বে লাফিয়ে বাড়ছে সংক্রমণের মাত্রা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণের ভয়। তবে ভয় পেয়েও পেটের টানে মানুষকে বেরোতে হচ্ছে রাস্তায়। তাই সংক্রমণ রোধে রোজই নিত্য নতুন উপায় বের করছেন মানুষ। এই ‘ডিসট্যান্সিং শু’ সামাজিক দূরত্ব বজায়ে সক্ষম হবে বলেই মনে করছেন রোমানিয়ার চর্মকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ