BREAKING NEWS

২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৬ জুন ২০২০ 

Advertisement

আফগানিস্তানে দুষ্কৃতীদের গুলিতে মৃত মহিলা সাংবাদিক

Published by: Soumya Mukherjee |    Posted: May 11, 2019 7:01 pm|    Updated: May 11, 2019 7:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের এক মহিলা সাংবাদিককে গুলি করে খুন করল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। মৃতের নাম মীনা মঙ্গল। শনিবার ঘটনাটি ঘটেছে কাবুলের পূর্ব প্রান্তে। মৃত  সাংবাদিক আফগানিস্তান পার্লামেন্টের সাংস্কৃতিক পরামর্শদাতা ছিলেন বলেও জানা গিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, মীনা মঙ্গল নামে ওই সাংবাদিকনিউজ অ্যাঙ্কর স্থানীয় তিনটি টিভি চ্যানেলে চুক্তির ভিত্তিতে কাজ করতেন। শনিবার সকালে তিনি কর্মস্থলে যাওয়ার পথে তাঁকে গুলি করে খুন করে অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীরা। পুলিশ তদন্ত শুরু করলেও হত্যার পিছনে মোটিভ কী, তা এখনও জানা যায়নি। সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, গত পাঁচ মাসে আফগানিস্তান মোট ১৫ সাংবাদিককে বোমা মেরে খুন করা হয়েছে। যার মধ্যে একদিনেই খুন হয়েছেন ন’জন। মীনার খুনের ঘটনায় এখনও পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি৷ হত্যাকাণ্ড জঙ্গি হামলা নাকি নিতান্তই ব্যক্তিগত আক্রোশে, তা নিয়ে এখনও ধন্দে পুলিশ৷ প্রাথমিক অনুমান, একজন নয়৷ গুলি চালানোর ঘটনায় জড়িত একাধিক ব্যক্তি৷ স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত৷ 

[আরও পড়ুন- গোপনে শক্তি বাড়াচ্ছে চিন, মোকাবিলায় ভারতের শরণাপন্ন আমেরিকা!]

অন্যদিকে শনিবারই আফগানিস্তানের লামান এলাকা লুকিয়ে থাকা তালিবান জঙ্গিদের উপর ড্রোন হামলা চালায় আমেরিকা। এর জেরে খতম হয়েছে কমপক্ষে পাঁচজন জঙ্গি। স্থানীয় সূ্ত্রে জানা গিয়েছে, শনিবার সকালে লামান এলাকার একটি বাড়িতে ড্রোন থেকে দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে আমেরিকার সেনাবাহিনী। এর ফলে হাফিজ গুল বাহাদুর নামে ওই জঙ্গি গোষ্ঠীর কমপক্ষে পাঁচজন জঙ্গি খতম হয়েছে। এর মধ্যে তাদের এক শীর্ষনেতা আসাদুল্লা ওরফে শিঙ্গরি নামে এক জঙ্গিও রয়েছে। হাফিজ গুল বাহাদুর জঙ্গি গোষ্ঠীটি পাকিস্তানের তালিবানেরই একটি শাখা।

[আরও পড়ুন- ২০২৪-এর মধ্যেই চাঁদে মানুষ পাঠাবেন আমাজন কর্ণধার] 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement