১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Pakistan-এর সিদ্ধি বিনায়ক মন্দির ভাঙচুরের ঘটনায় ভারতের ধমকের পরই মেরামতির আশ্বাস ইমরানের

Published by: Biswadip Dey |    Posted: August 6, 2021 11:04 am|    Updated: August 6, 2021 11:32 am

After India's protest, Pakistan PM Imran Khan condemns attack on Hindu temple। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) সিদ্ধি বিনায়ক মন্দিরে (Siddhivinayak temple) ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার সেদেশের পাঞ্জাব প্রদেশের ভঙ্গ শরিফ গ্রামের সিদ্ধি বিনায়ক মন্দিরের ভিতরে হামলা চালায় দুষ্কৃতীরা। বৃহস্পতিবারই এই হামলার তীব্র নিন্দা করে ভারতের বিদেশমন্ত্রক। এরপরই টুইট করে হামলার কড়া সমালোচনা করতে দেখা যায় ইমরানকে। সেই সঙ্গে দুষ্কৃতীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাসও দেন তিনি।

ঠিক কী লিখেছেন ইমরান? নিজের টুইটার হ্যান্ডলে তিনি লেখেন, ”ভঙ্গের গণেশ মন্দিরে হওয়া হামলার তীব্র নিন্দা করছি। ইতিমধ্যেই আমি পাঞ্জাবের আইজিকে নির্দেশ দিয়েছি সমস্ত দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে এবং পুলিশের গাছাড়া মনোভাবের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে। সরকারের তরফেই মন্দির ফের গড়ে দেওয়া হবে।”

[আরও পড়ুন: Coronavirus: এবারও করোনার কোপে মাটি হবে দুর্গাপুজোর আনন্দ! কেন্দ্রের চিঠিতে বাড়ছে আশঙ্কা]

ইমরানের প্রতিবাদের আগেই কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়ে দেন, পাকিস্তানের মন্দিরে এই ধরনের হামলার ঘটনার কড়া নিন্দা করছে ভারত। তিনি বলেন, ”এই নিন্দনীয় ঘটনা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় স্বাধীনতা ও তাঁদের ধর্মীয় উপাসনালয়ের উপরে ক্রমাগত হামলায় আমাদের উদ্বেগ প্রকাশ করছি।”

সেই সঙ্গে তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় গণেশ মন্দিরের ভাঙচুরের ঘটনার কথা জানতে পারার পর থেকেই ভারত উদ্বিগ্ন। কেবল মন্দিরই নয়, আশপাশের হিন্দু সম্প্রদায়ের বাড়িগুলির উপরও হামলা হয়েছে বলে জানান তিনি।

এর আগেও বহুবার পাকিস্তানের নানা মন্দিরে হামলার অভিযোগ উঠেছে। গত মার্চেই পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে একশো বছরের পুরনো এক মন্দিরে ভাঙচুর চালানোর ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছিল। গত এপ্রিলে ‘সেন্টার ফর ডেমোক্র্যাসি, প্লুরালিজম অ্যান্ড হিউম্যান রাইটস’-এর এক রিপোর্টে দাবি করা হয়েছিল, পাক সংবিধানে যতই সব নাগরিকদের সমানাধিকার দেওয়া হোক তা শেষ পর্যন্ত খাতায় কলমেই রয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ভারতের তৈরি সালমা বাঁধে Taliban-এর হামলা, আফগান ফৌজের পালটা মারে ব্যর্থ জেহাদি ষড়যন্ত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে